বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘোজাডাঙা সীমান্তে ট্রাকের কেবিনের তলা থেকে কোটি টাকার সোনার বাট উদ্ধার, ধৃত ২
ঘোজাডাঙা সীমান্তে ট্রাকের কেবিনের তলা থেকে কোটি টাকার সোনার বাট উদ্ধার, ধৃত ২ (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
ঘোজাডাঙা সীমান্তে ট্রাকের কেবিনের তলা থেকে কোটি টাকার সোনার বাট উদ্ধার, ধৃত ২ (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

ঘোজাডাঙা সীমান্তে ট্রাকের কেবিনের তলা থেকে কোটি টাকার সোনার বাট উদ্ধার, ধৃত ২

  • ট্রাকের কেবিনের তলা থেকে ২ কেজি ২8০ গ্রাম ওজনের ১৬টি সোনার বাট উদ্ধার করা হয়েছে।

পণ্যবাহী ট্রাকের মধ্যে কোটি টাকার সোনা বাংলাদেশে পাচার করতে গিয়ে গ্রেফতার হল ২ পাচারকারী। অভিযুক্তদের গ্রেফতার করেছে বিএসএফ জওয়ানেরা। ধৃতদের বসিরহাট থানার হাতে তুলে দেওয়া হয়। বাংলাদেশে পাচার করার আগেই সীমান্ত থেকে উদ্ধার করা হল কয়েক কোটি টাকার সোনা।

 শনিবার সকালে ঘটনাটি ঘটেছে ঘোজাডাঙার ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায়।সীমান্তরক্ষী বাহিনীর কাছে আগে থেকেই খবর ছিল যে, ভারতীয় পণ্যবাহী ট্রাকে করে সোনা পাচার করা হবে বাংলাদেশে। সেইমতো জাল পেতে রেখেছিলেন তাঁরা। নির্দিষ্ট সময় একটি ট্রাক আসতে দেখেন জওয়ানরা। সঙ্গে সঙ্গে সেই ট্রাকটি আটকানো হয়। চালক ও খালাসিকে ট্রাক থেকে নামিয়ে আনেন জওয়ানরা। তারপর ট্রাকের ভিতর তল্লাশি চালাতেই মিলল সাফল্য। ট্রাকের মধ্যে থেকে কোটি কোটি টাকার সোনার বাট উদ্ধার করলেন বিএসএফ জওয়ানেরা। 

ট্রাকের কেবিনের তলা থেকে ২ কেজি ২8০ গ্রাম ওজনের ১৬টি সোনার বাট উদ্ধার করা হয়েছে। জানা গিয়েছে, এই পরিমাণে সোনার বর্তমান বাজার দর কয়েক কোটি টাকা। সোনা পাচারের অভিযোগে হাতেনাতে চালক ও খালাসিকে গ্রেফতার করা হয়েছে। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম ট্রাক চালক কমল হাসান ও খালাসি রজব ঢালি। ধৃত দু’জনের বাড়ি বসিরহাটের ইটিন্ডা ও পানিতরে।

বন্ধ করুন