বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বসিরহাট ও মালদা সীমান্তে গ্রেফতার দুই বাংলাদেশি, উদ্ধার একাধিক আধার কার্ড, মাদক
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

বসিরহাট ও মালদা সীমান্তে গ্রেফতার দুই বাংলাদেশি, উদ্ধার একাধিক আধার কার্ড, মাদক

  • বহু বার বাংলাদেশ থেকে ভারতে এসেছে ওই ব্যক্তি। দিল্লির পাশাপাশি গিয়েছে মহারাষ্ট্র, গুজরাট ও রাজস্থানে।

দু–দুটো আধার কার্ড। একটা দিল্লির। আর একটা পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনার। এ রাজ্যের আধার কার্ডে ঠিকানা স্বরূপনগরের বালতি গ্রামের। আর যার কাছ থেকে এগুলি উদ্ধার হয়েছে সে বাংলাদেশি। বসিরহাটের ইছামতি সেতুর ওপর থেকে মহম্মদ বদরুজ্জামান বিলাস বিল্লাল আহমেদ ওরফে রাসেদুল জামান নামে ওই বাংলাদেশি দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ।

ধৃতের কাছ থেকে আরও বেশ কিছু নথি পেয়েছেন তদন্তকারী পুলিশ আধিকারিকরা। বহু বার বাংলাদেশ থেকে ভারতে এসেছে ওই ব্যক্তি। দিল্লির পাশাপাশি গিয়েছে মহারাষ্ট্র, গুজরাট ও রাজস্থানে। তাকে জেরা করে পুলিশ জানতে পেরেছে, বাংলাদেশে বেশ কয়েকটি অপরাধের সঙ্গে জড়িয়ে ধৃত ওই দুষ্কৃতী। সে দেশের পুলিশ তাকে খুঁজছে। তাই ভারতে আত্মগোপন করে ছিল রাসেদুল জামান।

মঙ্গলবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হলে তাকে ১০ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দিয়েছেন বিচারক। তার কোনও জঙ্গি যোগ আছে কিনা তা খতিয়ে দেখছেন তদন্তকারী আধিকারিকরা। ভারতের একাধিক রাজ্যে যাওয়ার পিছনে কী কারণ, এখানে তার পরিচিত কারা কারা রয়েছে তাও তদন্ত করে দেখা হচ্ছে বলে জানা গিয়েছে।

এদিকে, রবিবার মালদায় ভারত–বাংলাদেশ সীমান্ত থেকে এক বাংলাদেশি ব্যক্তিকে ধরেছে বিএসএফ। তার কাছ থেকে ৫০ বোতল ফেনসিডিল সিরাপ ও দুই কেজি গাঁজা পাওয়া গিয়েছে। তার সঙ্গে থাকা আরও তিনজন পালিয়ে গিয়েছে বলে এক বিবৃতিতে জানিয়েছে বিএসএফ। বাংলাদেশের চাপাইনবাবগঞ্জের বাসিন্দা ওই যুবককে পুলিশের হাতে তুলে দিয়েছে বিএসএফ।

বন্ধ করুন