বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুরভোটে হারের জন্য নিজেদেরই দায়ী করলেন ২ বিজেপি নেতা, অব্যাহতি চেয়ে চিঠি
বিজেপির রানাঘাট শহর মন্ডলের সভাপতি মৃত্যুঞ্জয় প্রামানিক। ছবি সৌজন্যে ফেসবুক।

পুরভোটে হারের জন্য নিজেদেরই দায়ী করলেন ২ বিজেপি নেতা, অব্যাহতি চেয়ে চিঠি

  • বিজেপি সূত্রে জানা যাচ্ছে, রানাঘাট শহর মন্ডলের সভাপতি মৃত্যুঞ্জয় প্রামাণিক এবং রানাঘাট শহর মন্ডলের সাধারণ সম্পাদক বিশ্বরঞ্জন পাল এই দুজন নেতা পদ থেকে অব্যাহতি চেয়েছেন।

পুরনির্বাচনে ধরাশায়ী অবস্থা বিজেপির। তারই মধ্যে জয়প্রকাশ মজুমদার তৃণমূলে যোগ দেওয়ায় আরও অস্বস্তিতে পড়েছেন বিজেপি নেতারা। এবার জেলাস্তরে নেতৃত্বদের সামলাতে গিয়ে হিমশিম খেতে হচ্ছে বিজেপিকে। রানাঘাটে বিজেপির ২ নেতা পদ থেকে অব্যাহতি চেয়ে বিজেপি নেতৃত্বের কাছে চিঠি পাঠিয়েছেন। আর এই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

বিজেপি সূত্রে জানা যাচ্ছে, রানাঘাট শহর মন্ডলের সভাপতি মৃত্যুঞ্জয় প্রামাণিক এবং রানাঘাট শহর মন্ডলের সাধারণ সম্পাদক বিশ্বরঞ্জন পাল এই দু'জন নেতা পদ থেকে অব্যাহতি চেয়েছেন। চিঠিতে তারা জানিয়েছেন দলকে জেতাতে সক্ষম না হওয়ার কারণে তারা এই অব্যাহতি চাইছেন। প্রসঙ্গত, এবারের পুরভোটে রানাঘাট পুরসভায় মোট ২০ টি ওয়ার্ডের মধ্যে ১৯ ওয়ার্ড দখল করেছে তৃণমূল। যার মধ্যে শুধুমাত্র একটি ওয়ার্ডে জয় পেয়েছে বিজেপি।

পরিসংখ্যান বলছে, বিগত পুরসভা, লোকসভা এবং বিধানসভা ভোটে রানাঘাট পুরসভায় বিজেপি অনেকটাই এগিয়ে ছিল। ২০১৫ সালে পুরসভার নির্বাচনের সময় সাতটি ওয়ার্ডে এগিয়েছিল বিজেপি। এরপর ২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপি এগিয়েছিল ১৯ টি ওয়ার্ডে। ২০২১ সালের বিধানসভা ভোটে বিজেপি আড়াই হাজার ভোটে এগিয়ে ছিল। সেই হিসাবে এবার পুরনির্বাচনে সেখানে বিজেপি জয় পাবে বলে আশা করেছিলেন রানাঘাটে বিজেপির দায়িত্বে থাকা নেতৃত্ব। কিন্তু, পুরনির্বাচনে আশানুরূপ ফল না হওয়ায় দলের হারকে মাথা পেতে স্বীকার করে নিয়েছেন রানাঘাট শহরের ২ বিজেপি নেতৃত্ব। দলের হারের জন্য তারা নিজেকে দায়ী করে পদ থেকে অব্যাহতি চেয়েছেন। যদিও দুই নেতার পদ থেকে অব্যাহতি চাওয়া নিয়ে অবশ্য প্রশ্ন তুলেছেন একাংশ।

বন্ধ করুন