বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Central ministers coming to Bengal: দুই কেন্দ্রীয় মন্ত্রী বাংলায় আসছেন, কোথায় পরিদর্শনে যাবেন মোদীর সদস্যরা?

Central ministers coming to Bengal: দুই কেন্দ্রীয় মন্ত্রী বাংলায় আসছেন, কোথায় পরিদর্শনে যাবেন মোদীর সদস্যরা?

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ছবি: পিটিআই (PTI)

এই গোটা প্রক্রিয়া রাজ্যের টাকা আটকে রাখতেই বলে অভিযোগ করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকার ন্যাশনাল লেভেল মনিটরিং টিম গঠন করেছে। তারা বাংলায় এসে আবাস থেকে রাস্তা, মিড–ডে মিল থেকে সমস্ত কেন্দ্রীয় প্রকল্পের কাজ দেখবে। যদিও এগুলি কেন্দ্রীয় সরকারের একার প্রকল্প নয়। 

বাংলায় আবাস যোজনা থেকে শুরু করে মিড–ডে মিল সব ক্ষেত্রেই কেন্দ্রীয় দল রাজ্যে পাঠিয়েছে কেন্দ্রীয় সরকার। অনিয়ম, দুর্নীতি খতিয়ে দেখতেই এই পদক্ষেপ। গ্রামীণ রাস্তাঘাটের কাজকর্মও নিজের চোখে দেখতে এসেছিল কেন্দ্রীয় টিম। বাংলাকে চাপে রাখতে নয়াদিল্লির এই কৌশল দেখতে পাওয়া যাচ্ছে। আবার শনিবার ও রবিবার স্বয়ং নরেন্দ্র মোদীর মন্ত্রী বাংলায় আসছেন কেন্দ্রীয় প্রকল্পের কাজ খতিয়ে দেখতে বলে সূত্রের খবর।

এদিকে এই দুই কেন্দ্রীয় মন্ত্রী বাংলায় পা রেখেই অনুব্রত মণ্ডলের জেলা বীরভূমে যাবেন বলে সূত্রের খবর। তবে তাঁরা বাংলার দু’টি জেলায় আগেও ঘুরে গিয়েছেন। এবার কেন্দ্রীয় মন্ত্রীদের সফর অনুব্রত মণ্ডলের জেলা বীরভূমে। আর সেখানে নানা কেন্দ্রীয় প্রকল্পের কাজ খতিয়ে দেখবেন এবং সেই সম্পর্কে রিপোর্ট পেশ করবেন। শনিবার এবং রবিবার পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন প্রতিমন্ত্রী কপিল মরেশ্বর যাবেন ইলামবাজার, বোলপুর, লাভপুর, নানুর, সাঁইথিয়া ১ এবং ময়ূরেশ্বর ২ নম্বর ব্লকে।

অন্যদিকে কেন্দ্রীয় সরকার যে টিম পাঠিয়েছে তাতে তেমন কোনও লাভ হয়নি। তাঁরা যে রিপোর্ট দিয়েছে তাতে সন্তুষ্ট নয় কেন্দ্রীয় সরকার বলে জানা গিয়েছে। তাই এবার সরাসরি মন্ত্রীদের নামিয়ে দেওয়া হচ্ছে মাঠে। এই গোটা প্রক্রিয়া রাজ্যের টাকা আটকে রাখতেই বলে অভিযোগ করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকার ন্যাশনাল লেভেল মনিটরিং টিম গঠন করেছে। তারা বাংলায় এসে আবাস থেকে রাস্তা, মিড–ডে মিল থেকে সমস্ত কেন্দ্রীয় প্রকল্পের কাজ দেখবে। যদিও এগুলি কেন্দ্রীয় সরকারের একার প্রকল্প নয়। কেন্দ্র–রাজ্য যৌথ প্রকল্প।

ঠিক কী আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী?‌ বৃহস্পতিবার আলিপুরদুয়ারের সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‌মশা মরলেও টিম পাঠিয়ে দিচ্ছে। ১০০ দিনের কাজ থেকে শুরু করে আবাস যোজনার মতো গ্রামীণ মানুষের প্রকল্পে টাকা দেওয়া বন্ধ রেখেছে কেন্দ্র। আমাকে ভাতে মারতে গিয়ে বাংলার মানুষকে ভুখা মারতে চাইছে কেন্দ্র। এবার টাকা না পেলে আমাদেরটা আমরা বুঝে নেব।’‌ ঠিক তারপরই বীরভূমে পাঠানো হচ্ছে দুই কেন্দ্রীয় মন্ত্রীকে। যদিও দ্বিতীয়জনের নাম এখনও জানা যায়নি। এই দুই মন্ত্রী রাজ্যে আসা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। কারণ বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডার সফরের ঠিক পরেই আসছেন তাঁরা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের বয়সের সঙ্গে সঙ্গে প্রজনন ক্ষমতা কমতে থাকে পুরুষদের, কীভাবে ধরে রাখা যায় এটি বুধাদিত্য রাজযোগে ৫ রাশির ভাগ্য চমকাবে, দেখুন সাপ্তাহিক ট্যারো রাশিফল আনোয়ার-কাণ্ডের মধ্যেই FIFA প্রেসিডেন্টের সঙ্গে হাসিমুখে ছবি গোয়েঙ্কার! ছড়াল মিম গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়ে গিয়েও উঠে দাঁড়ালেন ট্রাম্প, হামলা নিয়ে কী বললেন তিনি? রবিবারে হাসতে হবে কিন্তু! পড়ুন দিনের সেরা ৫ জোকস, ছুটির দিন আরও একটু মজার হোক শেষ চমক দিতে তৈরি গিলরা, কোন চ্যানেলে ও অনলাইনে কোথায় দেখবেন IND vs ZIM ৫ম T20I? 'বন্ধু' ট্রাম্পের ওপর হামলার পরপরই উদ্বেগ প্রকাশ মোদীর, কী বললেন প্রধানমন্ত্রী? মীন রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল কুম্ভ রাশির জুলাইয়ের ১৪ থেকে ২০ তারিখ কেমন যাবে? জানুন সাপ্তাহিক রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.