বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদায় জ্বরের কারণে মৃত আরও ২ শিশু, মুখ্যমন্ত্রীর অভয় বাণীতেও বাড়ছে আতঙ্ক

মালদায় জ্বরের কারণে মৃত আরও ২ শিশু, মুখ্যমন্ত্রীর অভয় বাণীতেও বাড়ছে আতঙ্ক

মালদা মেডিক্যাল: ছবি (‌সৌজন্য ফেসবুক)‌

মৃত শিশুদের একজন বৃহস্পতিবার গভীর রাতে এবং একজন শুক্রবার সকালে মারা গিয়েছে। দুই শিশুই জ্বরে আক্রান্ত ছিল বলে জানা গিয়েছে।

মালদা মেডিক্যাল কলেজ হাসরাতালে ফের শিশু মৃত্যুর ঘটনা ঘটল এদিন। গতকালই তিনজন শিশউ সেই হাসপাতালে মারা গিয়েছিল। এরপর আজও দুই জন শিশুর মৃত্যু হয় এই হাসপাতালে। এর জেরে মালদা মেডিক্যাল কলেজে মোট মৃত শিশুর সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ। জানা গিয়েছে, মৃত শিশুদের একজন বৃহস্পতিবার গভীর রাতে এবং একজন শুক্রবার সকালে মারা গিয়েছে। মৃতদের একজন ঝাড়খণ্ডের বাসিন্দা, নাম আসমা খাতুন, বয়স ৯ মাস। অপর মৃত শিশু ভূতনি চরের, নাম দেব মণ্ডল, বয়স ৬ বছর। জানা গিয়েছে, দুই শিশুই জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিল। যদিও এনিয়ে এখনও পর্যন্ত মালদা মেডিক্যাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, গতকালই সাংবাদিকদের মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যে শিশুমৃত্যুর সঙ্গে জ্বরের সম্পর্ক নেই। এই বিষয়ে নাকি তদন্ত হয়েছে। এর আগে মালদা মেডিক্যালের অধ্যক্ষ পার্থপ্রতিম মুখোপাধ্যায় দাবি করেছিলেন, মেডিক্যাল কলেজের শিশু বিভাগে অজানা জ্বরে আক্রান্ত হয়ে কোনও শিশু ভর্তি নেই। বিভাগে খুব বেশি সংখ্যায় শিশুও ভর্তিও নেই। তাছাড়া কোনও শিশু করোনা আক্রান্ত নয়। তাঁরা আরও দাবি করেন, যেভাবে মেডিক্যালের শিশু বিভাগ নিয়ে প্রচার করা হচ্ছে তা সঠিক নয়। পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে রয়েছে। চিকিৎসাধীন কোনও শিশুর জ্বরই অজানা নয়। প্রত্যেকের পরীক্ষা শেষে সঠিক চিকিৎসা শুরু হয়েছে। তবে কয়েকটি শিশুর অবস্থা খুব ভালো নয় বলে জানান তাঁরা।

মেডিক্যাল কর্তৃপক্ষের এহেন দাবির পর শুক্রবার সকালে ফের দুই জন শিশুর মৃত্যুর ঘটনা সামনে এসেছে। এদিকে জ্বরের ক্ষেত্রে শিশুদের চিকিত্সা সংক্রান্ত নির্দেশিকা তৈরি করেছে স্বাস্থ্য দফতর। রাজ্যে বিভিন্ন হাসপাতালে সেই নির্দেশিকা পাঠানো হচ্ছে। এদিকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে যাচ্ছেন স্বাস্থ্য দফতরের এক বিশেষজ্ঞ দলের চিকিত্সকরা। ১ সেপ্টেম্বর থেকে এখনও পর্যন্ত ৩০০-র বেশি শিশু ভর্তি রয়েছে জলপাইগুড়ির একাধিক হাসপাতালে। এরই মধ্যে কলকাতার স্কুল অফ ট্রপিক্যাল মেডিসিনে জ্বরে আক্রান্ত ১০ জন শিশুর সোয়াবের নমুনা পাঠানো হয় পরীক্ষার জন্য।

বাংলার মুখ খবর

Latest News

১টি চার ও ৫টি ছয়ে ১ ওভারে ৩৪ রান ওয়েটের, একটুর জন্য হাতছাড়া ৬ বলে ৬ ছক্কার নজির কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.