বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Rampurhat-Azimganj Local: নলহাটিতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল লোকাল ট্রেন, দুই পড়ুয়া কেমন করে বাঁচাল?

Rampurhat-Azimganj Local: নলহাটিতে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল লোকাল ট্রেন, দুই পড়ুয়া কেমন করে বাঁচাল?

দুই ছাত্রের উপস্থিত বুদ্ধি ট্রেনের বড় দুর্ঘটনা থেকে বাঁচিয়ে দেয়।

অথচ এই লোকাল ট্রেন লোহাপুর ঢোকার আগে লাইনে চওড়া ফাটল দেখতে পায় দুই কিশোর পড়ুয়া। আর তা দেখে তারা চমকে ওঠে। বুঝতে পারে সামনেই বড় বিপদ ঘটতে চলেছে। মৃত্যুমিছিল যে ঘটত তা একেবারে নিশ্চিত। তখন দুই কিশোর নিজেদের উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে নলহাটিতে লোকাল ট্রেনের বড় দুর্ঘটনা থেকে বাঁচিয়ে দেয়।

আজ, সোমবার বিকেলে বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেল লোকাল ট্রেন। লাইনে চওড়া ফাটল ছিল। তার উপর দিয়েই যাওয়ার কথা ছিল লোকাল ট্রেনের। কারণ সেখানে যে এমন ফাটল বিপদ আকার নিয়ে আছে সেটা কেউ জানত না। এমনকী রেলকেও এমন কোনও খবর দেওয়া হয়নি। আর এই লাইন দিয়ে যদি যেত লোকাল ট্রেনটি তাহলে সেটাই শিরোনাম খবর হতো। কারণ লাশের পর লাশ পড়ে থাকত। ভয়ঙ্কর রেল দুর্ঘটনার সাক্ষী থাকত মানুষজন। যদিও সেটা দুই পড়ুয়ার জন্য ঘটেনি।

ঠিক কী ঘটেছে নলহাটিতে?‌ স্থানীয় সূত্রে খবর, লক্ষ্মীপুর স্টেশন ছেড়ে তখন দ্রুতগতি নিয়ে চলছে রামপুরহাট–আজিমগঞ্জ লোকাল। তখনও কেউ জানেন না সামনে কোন বিপদ অপেক্ষা করছে। অথচ এই লোকাল ট্রেন লোহাপুর ঢোকার আগে লাইনে চওড়া ফাটল দেখতে পায় দুই কিশোর পড়ুয়া। আর তা দেখে তারা চমকে ওঠে। বুঝতে পারে সামনেই বড় বিপদ ঘটতে চলেছে। মৃত্যুমিছিল যে ঘটত তা একেবারে নিশ্চিত। তখন দুই কিশোর নিজেদের উপস্থিত বুদ্ধি কাজে লাগিয়ে নলহাটিতে লোকাল ট্রেনের বড় দুর্ঘটনা থেকে বাঁচিয়ে দেয়।

কেমন করে বাঁচাল তারা?‌ সোমবার বিকেলে রেলগেট দিয়ে ওপারে যাওয়ার সময় রেল লাইনে ফাটল দেখতে পায় দুই পড়ুয়া। এই দুই পড়ুয়া দ্বাদশ শ্রেণির ছাত্র। সুতরাং রেল লাইনে ফাটল থাকলে কি ঘটতে পারে সেটা তারা ভাল মতোই জানে। তাই নলহাটির রেললাইনে ফাটল দেখতে পেযে সঙ্গে সঙ্গে তাঁরা খবর দেয় রেলের গার্ডকে। আর রেল লাইনে লাল কাপড় লাগিয়ে দিয়ে বিপদের সংকেত দিতে থাকে। এই গোটা পরিস্থিতি দেখে দাঁড়িয়ে যায় রামপুরহাট থেকে আজিমগঞ্জগামী লোকাল ট্রেনটি। লোকাল ট্রেন দাঁড়ানো অবস্থায় রুদ্ধশ্বাস গতিতে চলে রেললাইন মেরামতির কাজ। টানা আধঘণ্টা সময় ধরে লোকাল ট্রেনকে দাঁড় করিয়ে রেখে সারানো হয় রেললাইন। দুই ছাত্রের উপস্থিত বুদ্ধিতে প্রশংসায় ভরিয়ে রেল।

আর কী জানা যাচ্ছে?‌ রেল সূত্রে খবর, ওই দুই কিশোরের নাম জয়রাম মাল (১৮) এবং গৌরব মাল (১৮)। এই দু’‌জনের বাড়ি তৈহার গ্রামে। তাঁরা দুই বন্ধু খেলতে বেরিয়েছিল। তারা দ্বাদশ শ্রেণিতে লোহাপুর এমআরএম হাইস্কুলের ছাত্র। কিন্তু খেলতে যাওয়ার সময়ই রেললাইনে ফাটল তাদের নজরে আসে। আর সতর্ক করে রেলকে। এই বিষয়ে লোহাপুর স্টেশন ম্যানেজার সাইদুল ইসলাম বলেন, ‘‌লোহাপুর ঢোকার মুখে ১০ নম্বর গেটের কাছে ০৩০৭৯ নম্বরের ট্রেনটি দাঁড়িয়ে যায়। দুই ছাত্রের উপস্থিত বুদ্ধিতে বড় দুর্ঘটনা এড়ানো গিয়েছে। এখন স্বাভাবিক হয়েছে রেল চলাচল।’‌

বাংলার মুখ খবর

Latest News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে 'সেকেন্ড' বাংলা! CAA-র অধীনে বঙ্গের আবেদনকারীদের নাগরিকত্ব দেওয়া শুরু কেন্দ্রের নতুন রূপে নতুন শো নিয়ে ফিরছেন সুদীপা, কবে থেকে-কোথায় দেখা যাবে সুদীপার সংসার? আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি আগামিকাল কালাষ্টমীতে করুন এই উপচার, কাল ভৈরব হবেন প্রসন্ন, হবে না অর্থের অভাব 'ঘণ্টা টিপে দাও গাইজ...' আইপিএলের ট্রফি জিতেই ব্লগিংয়ের চেষ্টা রিঙ্কুর! গুঁড়িয়ে দিতে পারে শত্রুর ব়্যাডার! ক্ষেপণাস্ত্র রুদ্রম ২-র পরীক্ষা সফল ভারতের ‘হুকিং করে চলছিল সজল ধারার পাম্পে’, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু BJP-র বুথ সভাপতির ‘‌বাড়িতে সরবরাহ করা জল ২ তারিখ পর্যন্ত পান করা যাবে না’‌, নিষেধ করলেন মেয়র ক্যামেরা যেন থাকে না, মোদীর ধ্যান নিয়ে আপত্তি কংগ্রেসের, কী বলছে ভোটের নিয়ম?

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.