বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > টিকা নেওয়ার পরে অসুস্থতা, হাসপাতালে ছাত্রী, চিন্তার কিছু নেই, দাবি চিকিৎসকদের
১৫-১৮ বছর বয়সীদেও টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে দেশজুড়ে। ফাইল ছবি (ANI photo) (Prateek Kumar)
১৫-১৮ বছর বয়সীদেও টিকা দেওয়ার কাজ শুরু হয়েছে দেশজুড়ে। ফাইল ছবি (ANI photo) (Prateek Kumar)

টিকা নেওয়ার পরে অসুস্থতা, হাসপাতালে ছাত্রী, চিন্তার কিছু নেই, দাবি চিকিৎসকদের

  • স্থানীয় সূত্রে খবর, শুক্রবারও ইসলামপুর গার্লস স্কুলে টিকা নেওয়ার পরে এক পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছিল।

গোটা দেশজুড়ে একেবারে হইহই করে শুরু হয়েছে ছোটদের টিকাকরণ। সাতদিন না পেরোতেই ২ কোটির মাইলস্টোনে পৌঁছে গিয়েছে ছোটদের টিকাকরণ। এনিয়ে টুইট করে ছোট বন্ধুদের উৎসাহ দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী। তবে এসবের মধ্যেই উত্তরদিনাজপুরের চোপড়ায় টিকা নেওয়ার পরে অসুস্থতা বোধ করে ২ ছাত্রী। স্থানীয় সূত্রে খবর, চোপড়া ব্লকের বিভিন্ন স্কুলে ১৫-১৮ বছর বয়সীদের টিকাকরণ শুরু হয়েছে। সেই মতো শনিবার দাসপুর হাইস্কুলের শিবিরেও টিকাকরণ চলছিল। এদিকে সেই টিকা নেওয়ার পরে ২জন ছাত্রী অসুস্থ হয়ে পড়ে বলে স্থানীয় সূত্রে খবর। তাদের দলুয়া ব্লক স্বাস্থ্যকেন্দ্রে পর্যবেক্ষণে রাখেন চিকিৎসকরা। 

তবে স্কুলের তরফে জানানো হয়েছে দুজন ছাত্রী অসুস্থতা বোধ করতেই তাদের স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে পাঠানো হয়। ব্লক স্বাস্থ্য দফতর জানিয়েছে সম্ভবত আতঙ্কে ওই দুজন ছাত্রী অসুস্থ হয়ে পড়েছিল। বর্তমানে তারা সুস্থ রয়েছে। তবে বিশেষজ্ঞদর মতে, টিকাকরণ নিয়ে আতঙ্কের কিছু নেই। ছাত্রছাত্রীদের টিকা নেওয়া অত্যন্ত জরুরী। কোনওভাবেই এক্ষেত্রে বিভ্রান্তি ছড়ানো উচিত নয়। 

এদিকে স্থানীয় সূত্রে খবর, শুক্রবারও ইসলামপুর গার্লস স্কুলে টিকা নেওয়ার পরে এক পড়ুয়া অসুস্থ হয়ে পড়েছিল। তাকে ইসলামপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হয়। দশম শ্রেণির ওই ছাত্রী টিকা নেওয়ার পরে বিকালবেলা অসুস্থতা বোধ করে। এরপরই তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তবে চিকিৎসকদের দাবি. ওই ছাত্রী বর্তমানে সুস্থ রয়েছে। তবে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, সাময়িকভাবে ভয় পাওয়ার জন্যই এই ধরনের ঘটনা হয়েছিল। চিকিৎসকরাও জানিয়েছেন, এনিয়ে উদ্বেগের কোনও কারণ নেই। 

বন্ধ করুন