বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > এক লক্ষ হকারকে ২০০০ টাকা ভাতা, পুজো উদ্বোধনে কল্পতরু মুখ্যমন্ত্রী
মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)
মমতা বন্দ্যোপাধ্যায় (PTI)

এক লক্ষ হকারকে ২০০০ টাকা ভাতা, পুজো উদ্বোধনে কল্পতরু মুখ্যমন্ত্রী

  • ‌রাজ্যের এক লক্ষ হকারকে ২০০০ টাকা করে ভাতা দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি বারবার বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার।

রাজ্যের এক লক্ষ হকারকে ২০০০ টাকা করে ভাতা দেওয়ার কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তিনি বারবার বলেছেন, ধর্ম যার যার, উৎসব সবার। তাই করোনা পরিস্থিতিতে হকার ভাই–বোনের কথা ভাবলেন তিনি। আর এই ঘোষণার মধ্যে দিয়ে বিরোধীদের সমালোচনার জবাবও দিলেন তিনি।

তবে পুজো উদ্বোধনের মঞ্চ থেকে রাজনৈতিক বার্তাও দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নবান্ন থেকে দুর্গা পুজোর ভার্চুয়াল উদ্বোধনের মঞ্চে দাঁড়িয়ে রাজনৈতিক বার্তাই দিলেন তিনি। মুখ্যমন্ত্রী বলেন, ‘‌আমরা ছিলাম, আছি, থাকবো। মানুষের পাশে আছি ছিলাম, থাকবো।’‌ বিজেপি যখন প্রচার করতে শুরু করেছে ২০২১ সালের বিধানসভা নির্বাচনে তৃণমূল সাফ হয়ে যাবে তখন এই মন্তব্য নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। কারণ এই মন্তব্যের মধ্যে দিয়ে মুখ্যমন্ত্রী বার্তা দিলেন, ২০২১ সালের নির্বাচনে বাংলার মাটিতে আবার তৃণমূল সরকার প্রতিষ্ঠা পাবে।

পুরুলিয়া জেলার পুজো উদ্বোধন করতে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, ‘‌যদি কোনও ভুল ত্রুটি হয়ে থাকে ক্ষমা করে দিন।’‌ উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনে যে সব জেলায় তৃণমূলের খারাপ ফল হয়েছিল, তার মধ্যে পুরুলিয়া একটি। এই জেলার পুজো উদ্বোধনে মমতার এই কথাকে রাজনৈতিক বার্তা বলেই মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা।

১০ জেলার ১১০টি পুজো উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখযোগ্য ভাবে এদিন পূর্ব মেদিনীপুর জেলার পুজো উদ্বোধনের সময় শুভেন্দু অধিকারীর নাম মুখে আনেননি মুখ্যমন্ত্রী। যা নিয়ে জোর চর্চা শুরু হয়েছে জমি আন্দোলনের জেলায়।

বন্ধ করুন