বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘হাত ভাঙা ফুটো মস্তান', উদয়নকে তোপ নিশীথের, পালটা ঢেয়ে এল নাগরিকত্ব প্রশ্ন

‘হাত ভাঙা ফুটো মস্তান', উদয়নকে তোপ নিশীথের, পালটা ঢেয়ে এল নাগরিকত্ব প্রশ্ন

নিশীথ প্রামাণিক এবং উদয়ন গুহ ।

নিশীথ প্রামাণিকের মন্তব্যের পালটা জবাব দিতে ছাড়েননি উদয়ন। বিভিন্ন বিষয় নিয়ে নিশীথ প্রামাণিককে কটাক্ষ করেন উদয়ন। সাংসদের বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে বলে কটাক্ষ করে তিনি বলেন, যার বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে সে তাঁকে গব্বর বললেও তাতে কিছু এসে যাবে না। 

লোকসভা ভোট যত এগিয়ে আসছে ততই উত্তপ্ত হয়ে উঠছে উত্তরবঙ্গের রাজনীতি। আবারও উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহকে আক্রমণ করে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। নাম না করে উদয়নকে ‘হাত ভাঙা ফুটো মস্তান’ বলে কটাক্ষ করেছেন। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ তোলেন। পালটা নিশীথ প্রামাণিকের শিক্ষাগত যোগ্যতা এবং নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলে কটাক্ষ করেন উদয়ন গুহ।

আরও পড়ুন: রাজ্যপালকে নালিশ করতে সার্কিট হাউসে নিশীথ প্রামাণিক, হাজির বাম–কংগ্রেসও

বৃহস্পতিবার বিজেপির তরফে বুড়িরহাট দুই নম্বর গ্রাম পঞ্চায়েতের গীতাভবন আশ্রম মাঠে একটি জনসভার আয়োজন করা হয়। তাতে যোগ দিয়ে নিশীথ প্রামাণিক বলেন,  ‘বিজেপির কর্মীরা কখনও ময়দান ছেড়ে পালায় না ।তারা সবসময় পতাকা উঁচু করে দাঁড়িয়ে থাকে। তাদের নিয়ে আমরা গর্বিত। কোনও কর্মীর বাড়ি ভাঙলে আমরা সেখানে পৌঁছে যাই। তবে এখানকার হাত ভাঙা ফুটো মস্তান মাঝেমধ্যে হুক্কাহুয়া করেন। উস্কানিমূলক মন্তব্য করেন। আমাদের কোনও নেতারা উস্কানিমূলক মন্তব্য করেন না।’ তাছাড়া উদয়ন গুহ নিশীথ প্রামাণিককে কালো পতাকা দেখানোর হুঁশিয়ারি দিয়েছিলেন। তানিয়ে কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দেন নিশীথ প্রামাণিক। তাঁর বক্তব্য, ক্ষমতা থাকলে তাঁকে কালো পতাকা দেখানো হোক। তিনি এর যোগ্য জবাব দেবেন। একই সঙ্গে তৃণমূলের কেউ মারতে আসলে বিজেপি চুপ করে থাকবে না বলেও হুঁশিয়ারি দিয়েছেন নিশীথ প্রামাণিক।

অবশ্য নিশীথ প্রামাণিকের মন্তব্যের পালটা জবাব দিতে ছাড়েননি উদয়ন। বিভিন্ন বিষয় নিয়ে নিশীথ প্রামাণিককে কটাক্ষ করেন উদয়ন। সাংসদের বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে বলে কটাক্ষ করে তিনি বলেন, যার বিরুদ্ধে ডাকাতির মামলা রয়েছে সে তাঁকে গব্বর বললেও তাতে কিছু এসে যাবে না। এছাড়াও নিশীথ প্রামাণিকের চরিত্র নিয়ে প্রশ্ন তোলেন উদয়ন। তাঁর শিক্ষাগত যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলেন। শুধু তাই নয় কোচবিহারের সাংসদ একজন ভারতীয় কিনা কার্যত নাগরিকত্ব নিয়েও প্রশ্ন তোলেন উদয়ন। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর মতে, এই সমস্ত বিজেপি নেতাদের কথায় কান দিয়ে লাভ নেই। সামনে লোকসভা নির্বাচন হয়েছে মানুষ তাতে যোগ্য জবাব দেবেন। প্রসঙ্গত, উত্তরবঙ্গের রাজনীতিতে দুই মন্ত্রীর তরজা এই প্রথম নয়।  এর আগেও একে অপরকে তীব্র ভাষায় আক্রমণ করেছেন দুই মন্ত্রী। 

 

বাংলার মুখ খবর

Latest News

চার পুলিশকর্মীর উপর ধারালো অস্ত্র দিয়ে আক্রমণ, চোপড়ায় অভিযানে গিয়ে শিকার হামলার কুণ্ডলীতে থাকলে এই যোগ, ব্যক্তি হয় ধনবান, অর্থ সম্পদ সমৃদ্ধিতে পূর্ণ থাকে জীবন অভিষেকের অফিসের বেসমেন্টে ধোঁয়া! ক্যামাক স্ট্রিটে অপারেশন শুরু দমকলের খনিজের ওপর সেস বসানোর মামলায় শীর্ষ আদালতে ধাক্কা খেল কেন্দ্র, লাভ হবে বাংলার? বাজেটের পর ভারতে সস্তা ক্যানসার চিকিৎসা! উপকৃত হবে AstraZeneca বিবাহিত জাভেদকে বিয়ে, শরীরিক সমস্যায় হতে পারেননি মা! কষ্টের কথা বললেন শাবনা আজমি অলিম্পিক ইভেন্টে হাজির নিতা আম্বানি, অভ্যর্থনা জানালেন ইমানুয়েল ম্যাক্রোঁ ‘রানিকে খুব মিস করব…’, আবেগঘন অভিকা! হঠাৎ বন্ধ তোমাদের রানি, বদলি তেঁতুলপাতা মালদায় তৃণমূলের ‘‌শুদ্ধিকরণ’‌, মুখ্যমন্ত্রীর ছবি হাতে মানুষের দুয়ারে কাউন্সিলর স্ট্যান্ডার্ড ডিডাকশন বেড়েছে ফ্যামিলি পেনশনারদের, কত লাভ হবে প্রবীণ করদাতাদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.