বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বাইক ধরায় মন বেশি, দাগি অপরাধী ধরতে পারে না, পুলিশকে আক্রমণ উদয়নের
 উদয়ন গুহ। ছবি সৌজন্য–এএনআই।
 উদয়ন গুহ। ছবি সৌজন্য–এএনআই।

বাইক ধরায় মন বেশি, দাগি অপরাধী ধরতে পারে না, পুলিশকে আক্রমণ উদয়নের

  • ঘটনার সূত্রপাত গত বছর ৬ মে। বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর দিনহাটা শহরে আক্রান্ত হন পরাজিত তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। তার পর উপ নির্বাচনে ওই কেন্দ্র থেকেই জয়ী হন তিনি।

এবার নিজের সরকারের পুলিশের বিরুদ্ধেই ক্ষোভ উগরে দিলেন কোচবিহারের দিনহাটার বিধায়ক উদয়ন গুহ। সোমবার এক ফেসবুক পোস্টে দিনহাটা থানার পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন স্থানীয় বিধায়ক। তাঁর দাবি, মোটরসাইকেল আরোহীদের ধরতে দিনহাটা পুলিশের যে তৎপরতা দেখা যায় দাগি অপরাধীদের ধরতে সেই তৎপরতা দেখা যায় না। তাই তাঁর ওপর হামলার ঘটনায় এখনো চার্জশিট দিতে পারেনি পুলিশ।

ঘটনার সূত্রপাত গত বছর ৬ মে। বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর দিনহাটা শহরে আক্রান্ত হন পরাজিত তৃণমূল প্রার্থী উদয়ন গুহ। তার পর উপ নির্বাচনে ওই কেন্দ্র থেকেই জয়ী হন তিনি। কিন্তু বছর ঘুরলেও তাঁর ওপরে হামলার ঘটনায় এখনো চার্জশিট দিতে পারেনি দিনহাটা থানার পুলিশ।

এতে ক্ষোভপ্রকাশ করে সোমবার উদয়নবাবু ফেসবুকে লেখেন, ‘দিনহাটার পুলিশ বড় অপরাধীদের ভক্ত আর বাইক চালকদের যম। এক বছর হতে চললো আমার ওপর আক্রমণকারীদের চার্জশিট হল না।’ এর পর ফোনে সংবাদমাধ্যমকে উদয়নবাবু বলেন, ‘গত বছর ৬ মে আমার ওপর হামলা হয়েছিল। তার পর অভিযুক্তরা আদালতে গিয়ে জামিন নিয়ে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নিয়ে দিনহাটাতেই ঘুরে বেড়াচ্ছে আর পুলিশ এখনো চার্জশিট দিতে পারল না।’

পালটা কোচবিহার দক্ষিণের বিধায়ক নিখিলরঞ্জন দে বলেন, ‘পুলিশ তো চালায় রাজ্য সরকার। এর মধ্যে কেন্দ্রীয় সরকার বা বিজেপির কোনও হাত নেই। সেই পুলিশ যদি ঠিকমতো কাজ না করে তাহলে তার দায়িত্ব তো ওদের।’

বলে রাখি, গত কয়েকদিনে পুলিশের বিরুদ্ধে সরব হয়েছেন শাসকদলের একের পর এক বিধায়ক। গত শনিবার আমডাঙা থানার আইসিকে মাটি মাফিয়া বলেছেন স্থানীয় তৃণমূল বিধায়ক। তার আগে মালদায় একই রকম ঘটনা ঘটেছে। এবার মুখ খুললেন উদয়ন।

 

বন্ধ করুন