বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Udayan Guha: গরু পাচারকাণ্ডে কেন অমিত শাহ, নিশীথকে গ্রেফতার করা হচ্ছে না? প্রশ্ন উদয়নের
উদয়ন গুহ। ফাইল ছবি।

Udayan Guha: গরু পাচারকাণ্ডে কেন অমিত শাহ, নিশীথকে গ্রেফতার করা হচ্ছে না? প্রশ্ন উদয়নের

  • সভা থেকে সীমান্তবর্তী মানুষদের সতর্ক করে তিনি বলেন, ‘আমি সীমান্তবর্তী এলাকায় বসবাস করি। আপনারাও সীমান্তবর্তী এলাকায় বসবাস করছেন। তৃণমূল করার জন্য আপনাদের পিছনেও কোনওদিন গরু পাচার বা কয়লা পাচার কাণ্ডের জন্য সিবিআই বা ইডি লাগিয়ে দেওয়া হতে পারে।

এসএসসি দুর্নীতি, গরু পাচারকাণ্ড এবং কয়লা পাচারকাণ্ড নিয়ে বর্তমানে উত্তাল রাজ্য রাজনীতি। এমন অবস্থায় আবারও গরু পাচারকারী হিসেবে ফাঁসিয়ে দেওয়ার আশঙ্কা প্রকাশ করলেন উত্তরবঙ্গ উন্নয়ন দফতরের মন্ত্রী উদয়ন গুহ। তার আশঙ্কা, তাকেও কোনওদিন গরু পাচারকাণ্ডে ফাঁসিয়ে দেওয়া হতে পারে। গতকাল তুফানগঞ্জের সভা থেকে এমনই আশঙ্কা করেছেন মন্ত্রী। এর পাশাপাশি তিনি বিএসএফ থেকে শুরু করে কোচবিহারের সাংসদ এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর গ্রেফতারের দাবীতেও সরব হয়েছেন।

সভা থেকে সীমান্তবর্তী মানুষদের সতর্ক করে তিনি বলেন, ‘আমি সীমান্তবর্তী এলাকায় বসবাস করি। আমাকে যে কোনওদিন হয়তো গরু পাচারকারী হিসেবে ফাঁসিয়ে দেওয়া হতে পারে। আপনারাও সীমান্তবর্তী এলাকায় বসবাস করছেন। তৃণমূল করার জন্য আপনাদের পিছনেও কোনওদিন গরুপাচার বা কয়লাপাচার কাণ্ডের জন্য সিবিআই বা ইডি লাগিয়ে দেওয়া হতে পারে। এজন্য আপনারা মানসিকভাবে প্রস্তুত থাকুন।’ মন্ত্রীর অভিযোগ, যদি পার্থ চট্টোপাধ্যায়কে এসএসসি দুর্নীতিতে গ্রেফতার করা হয় তাহলে গরুপাচারের সঙ্গে বিএসএফও জড়িত রয়েছে। তাদের মন্ত্রী হলেন অমিত শাহ এবং নিশীথ প্রামাণিক। তাহলে তাদেরকে কেন গ্রেফতার করা হচ্ছে না? এই প্রশ্ন তুলে সরব হন মন্ত্রী উদয়ন গুহ।

এছাড়াও বিজেপির বিরুদ্ধে রাজ্য ভাগ করা এবং গোলমাল তৈরি করার অভিযোগ তোলেন মন্ত্রী। তিনি বলেন, ‘বিজেপি রাজ্য ভাগের চক্রান্ত করে গোলমাল করার চেষ্টা করছে। এর বিরুদ্ধে আমাদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।’ এর প্রতিবাদের আগামীকাল কোচবিহারে একটি মিছিলের ডাক দিয়েছেন উদয়ন। প্রসঙ্গত গতকাল তুফানগঞ্জে স্থানীয় তৃণমূল নেতৃত্ব উদয়নকে সম্বর্ধনা দেওয়ার জন্য একটি সভার আয়োজন করে। সেই সভা থেকেই বিজেপির মন্ত্রী এবং কয়লা ও গরুপাচার নিয়ে সরব হন উদয়ন গুহ।

বন্ধ করুন