বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'বদলা' নিয়েও 'হার' উদয়ন গুহর, অল্প কিছু ভোটের জন্য হাতছাড়া 'ভারত সেরা'র রেকর্ড
দিনগাটায় রেকর্ড ব্যবধানে জয় উদয়ন গুহর (ফাইল ছবি পিটিআই) (PTI)
দিনগাটায় রেকর্ড ব্যবধানে জয় উদয়ন গুহর (ফাইল ছবি পিটিআই) (PTI)

'বদলা' নিয়েও 'হার' উদয়ন গুহর, অল্প কিছু ভোটের জন্য হাতছাড়া 'ভারত সেরা'র রেকর্ড

  • 'হেরে' গেলেন উদয়ন গুহ। ১ লক্ষ ৬৪ হাজার ভোটে জিতেও ইতিহাস গড়া হল না উদয়নের।

কয়েকমাস আগেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে হেরেছিলে ৫৭ ভোটে। তবে বিধানসভা নির্বাচনে সেই হারের 'বদলা' উপনির্বাচনে নিলেন উদয়ন গুহর। তবে তাও 'হেরে' গেলেন তৃণমূল নেতা। ১ লক্ষ ৬৪ হাজার ভোটে জিতেও ইতিহাস গড়া হল না উদয়নের। নিশীথ প্রামাণিকের কাছে হারের 'বদলা' নিতে বিজেপির অশোক মণ্ডলের বিরুদ্ধে ঘুরে দাঁড়ান উদয়ন। তবে এই বিপুল জয়েও অল্পের জন্য হাতছাড়া ভারতের সর্বকালীন রেকর্ড।

পশ্চিমবঙ্গের নিরিখে উদয়ন গুহর জয় সর্বোচ্চ ব্যবধানের রেকর্ড গড়েছে। তবে সর্বভারতীয় ক্ষেত্রে অল্পের জন্য রেকর্ড হাতছাড়া হল উদয়নের। তালিকায় অজিত পাওয়ারের নিচেই থেকে গেলেন উদয়ন। এনসিপি প্রেসিডেন্ট শরদ পাওয়ারের ভাইপো অজিত পাওয়ার ২০১৯ সালের মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে বারামতী বিধানসভা কেন্দ্র থেকে ১ লক্ষ ৬৫ হাজার ভোটের ব্যবধানে জিতেছিলেন। সামান্য ভোটের জন্য অজিতের সেই রেকর্ড ছোঁয়া হল না উদয়নের।

গতকাল ফলপ্রকাশের পর দেখা যায় উদয়ন গুহ মোট ১ লক্ষ ৮৯ হাজার ৭৫৭ টি ভোট। শতাংশএর নিরিখে উদয়নের একার ঝুলিতেই যায় ৮৪.৫৬ শতাংশ ভোট। ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী অশোক মণ্ডল পান ২৫ হাজার ৪৮৬ টি ভোট। কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের বুথেও পিছিয়ে ছিলেন বিজেপি প্রার্থী। শতাংশের বিচারে এই কেন্দ্রে বিজেপির ভোট কমেছে ৩৬.৬৬ শতাংশ। উপনির্বাচনে ট্রেন্ড যাই হয়ে থাকুক না কেন, কেন্দ্রীয় মন্ত্রীর ছেড়ে যাওয়া আসনে এই বিপুল ব্যবধানে হার হজম করা বিজেপির জন্য কষ্টকর হবে।

 

বন্ধ করুন