বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > নিশীথের কনভয়ে হামলায় চাপে উদয়ন, প্রতিক্রিয়া দিতে গিয়ে খেই হারালেন মন্ত্রী

নিশীথের কনভয়ে হামলায় চাপে উদয়ন, প্রতিক্রিয়া দিতে গিয়ে খেই হারালেন মন্ত্রী

নিশীথ প্রামাণিক ও উদয়ন গুহ।

উদয়নবাবু বলেন, ‘আমি শুনেছি নিশীথবাবু বলেছেন, আমার কনভয়ে যদি হামলা হয় তাহলে পুষ্পবৃষ্টি হবে না। তার প্রতিক্রিয়া হবে। তার মানে ওর কনভয়ে হামলা হয়নি। এটাই ও বলতে চেয়েছে। আক্রমণ যদি হয়ে থাকে তাহলে সেটা বিজেপির লোকেরা করেছে বলে লজ্জায় ও বলতে পারছে না।

নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা নিয়ে মন্তব্য করতে গিয়ে নিজেই নিজের মন্তব্যের বিরোধিতা করলেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহ। প্রথমে বললেন, নিশীথের কনভয়ে হামলা হয়নি। পরক্ষণেই দাবি করলেন, নিশীথের কনভয়ে হামলা করেছে বিজেপি।

গত সপ্তাহেই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গোঁফ দাড়ি উপড়ে ফেলার নিদান দিয়েছিলেন উদয়নবাবু। তার পর বৃহস্পতিবার কোচবিহারের সিঙ্গিমারিতে নিশীথ অধিকারীর কনভয় লক্ষ্য করে তৃণমূলি দুষ্কৃতীরা ইট ছোড়ে বলে অভিযোগ। পালটা প্রতিরোধ গড়ে তোলেন বিজেপি কর্মীরা। শেষ পর্যন্ত নির্ধারিত কর্মসূচি শেষ করেন নিশীথবাবু। দেখা করেন আক্রান্ত দলীয় কর্মীদের সঙ্গে।

ঘটনার পর থেকেই অভিযোগ ওঠে উদয়নবাবুর উসকানিতেই এই হামলা। এই নিয়ে প্রশ্নের উত্তরে উদয়নবাবু বলেন, ‘আমি শুনেছি নিশীথবাবু বলেছেন, আমার কনভয়ে যদি হামলা হয় তাহলে পুষ্পবৃষ্টি হবে না। তার প্রতিক্রিয়া হবে। তার মানে ওর কনভয়ে হামলা হয়নি। এটাই ও বলতে চেয়েছে। আক্রমণ যদি হয়ে থাকে তাহলে সেটা বিজেপির লোকেরা করেছে বলে লজ্জায় ও বলতে পারছে না। ওর গাড়িতে তৃণমূলের কেউ আক্রমণ করেনি। তৃণমূলের করার প্রশ্ন আসে না। আমি তো বলেছি ২৪ সালের লোকসভা ভোটে এমন করে হারাতে হবে যেন ওর দাড়ি - গোঁফ তুলে ফেলতে হবে। সেটা তো এখনো ২৪ সাল আসেনি। এটা বিজেপির অন্তর্দ্বন্দ, বিজেপির গোষ্ঠীবাজির ফলে ঘটেছে।’

 

বন্ধ করুন