বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Udayan Guha: ৫–এর পালটা ১৫টি লাঠি দিয়ে মোকাবিলার নিদান, বিজেপিকে হুঁশিয়ারি উদয়নের

Udayan Guha: ৫–এর পালটা ১৫টি লাঠি দিয়ে মোকাবিলার নিদান, বিজেপিকে হুঁশিয়ারি উদয়নের

উদয়ন গুহ। ফাইল ছবি।

রবিবার দুপুরে কোচবিহারের দিনহাটা সংহতি ময়দানে সভা করে তৃণমূল কংগ্রেস। সেখানে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বলেন, প্রয়োজনে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে টাকা নিয়ে এসে তিনি গ্রামের উন্নয়ন করবেন। রাস্তা পাকা করার পাশাপাশি ড্রেন তৈরি করা, কালভার্ট তৈরি করা থেকে শুরু করে অন্যান্য উন্নয়ন করবেন। 

সামনে লোকসভা নির্বাচন। তার আগে দলের নেতা কর্মীদের চাঙ্গা করতে আবারও বিতর্কিত মন্তব্য করতে শোনা গেল উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদায়ন গুহকে। বিজেপিকে হুঁশিয়ারি করে তিনি বলেছেন, ‘ওরা ৫টি লাঠি মরলে আমাদের ১৫ টি লাঠি দিয়ে মোকাবেলা করতে হবে।’ শুধু তাই নয় উন্নয়নের বার্তা দিয়েছেন। এমনকী উন্নয়ন না হলে নিজেও পদত্যাগ করবেন বলে জানিয়েছেন উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী।

আরও পড়ুন: ‘‌ঘর থেকে বের করে বিজেপি কর্মীদের মারধর করা হবে’‌, কড়া হুঁশিয়ারি দিলেন উদয়ন

রবিবার দুপুরে কোচবিহারের দিনহাটা সংহতি ময়দানে সভা করে তৃণমূল কংগ্রেস। সেখানে উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী বলেন, প্রয়োজনে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছ থেকে টাকা নিয়ে এসে তিনি গ্রামের উন্নয়ন করবেন। রাস্তা পাকা করার পাশাপাশি ড্রেন তৈরি করা, কালভার্ট তৈরি করা থেকে শুরু করে অন্যান্য উন্নয়ন করবেন। আর না হলে তিনি পদত্যাগ করবেন। মন্ত্রীর বক্তব্য, তৃণমূলকে ভোট না দিলে উন্নয়ন হবে না। আর সেটা না হলে জনতাদের নিজেদের পায়ে কুড়ুল মারার মতো অবস্থা হবে। আগামী ২৪শের লোকসভা নির্বাচনে তৃণমূল প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান মন্ত্রী।

এদিন উদয়ন গুহ বলেন, গত লোকসভা নির্বাচনে কিছু তৃণমূল নেতা বিজেপির কাছ থেকে টাকা নেওয়ার কারণে কোচবিহারের দল সেখানে হেরেছে। তিনি আগামী লোকসভা নির্বাচনে কোচবিহারকে ডাকাত মুক্ত করার বার্তা দিয়েছেন। এর পাশাপাশি সংবাদ মাধ্যম, পুলিশ এবং বিচারবিভাগের একাংশ তৃণমূলের বিরুদ্ধে কাজ করছে বলেও তিনি অভিযোগ করেছেন। উদয়ন গুহ ছাড়াও এদিনের সভায় উপস্থিত তৃণমূলের জেলা সভাপতি অভিজিৎ দে ভৌমিক, প্রাক্তন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, পার্থপ্রতিম রায় প্রমুখ। রবীন্দ্রনাথ ঘোষ বলেন, ‘দাঁতে দাঁত চেপে লড়াই করতে হবে।’ পার্থ প্রতিম রায় অভিযোগ তোলেন, বিজেপি এখানে অনেক উন্নয়নের কথা বললেও আদতে তা কিছুই হয়নি। এছাড়াও মন্ত্রী উদয়ন গুহ ঐক্যবদ্ধ হয়ে বিজেপির বিরুদ্ধে লড়াই করার ডাক দিয়েছেন।

পালটা এনিয়ে তৃণমূলকে কটাক্ষ করেছে বিজেপি। কোচবিহার দক্ষিণ কেন্দ্রের বিজেপি বিধায়ক নিখিলরঞ্জন দে জানান, তৃণমূল মানুষের উন্নয়ন করেনি। উত্তরবঙ্গ বারবার অবহেলিত হয়েছে মানুষ সেটা বুঝতে পেরেছে। তাই তৃণমূলের কাছ থেকে মানুষ সরে গিয়েছে। কথা বুঝতে পেরেই উদয়ন গুহ এইসব কথা বলছে। তাতে লাভ হবে না বলেই দাবি বিজেপি নেতার।

বাংলার মুখ খবর

Latest News

আর্জেন্তিনা-মরক্কো ম্যাচে ধুন্ধুমার,মাঠে উড়ে এল বোতল-আতসবাজি,হারল বিশ্বকাপজয়ীরা 'জঙ্গিরা প্ররোচিত হতে পারে মমতার কথায়, মিথ্যা বলেছেন’, চটলেন হাসিনারা- রিপোর্ট ৬০ লাখ টাকা দাম উঠেছিল নিটের প্রশ্নের, কতজন পেয়েছিলেন? CBI তদন্তে বিস্ফোরক তথ্য 'অভিনয় করেছি তাই...' ট্রোল্ড হতেই পুরস্কার নিয়ে সটান জবাব 'মহানায়ক' নচিকেতার! হাসপাতালে এসে ‘প্রেম রোগে’ আক্রান্ত বৃদ্ধ, লেডি-ডাক্তারকে লিখলেন লাভ লেটার ‘ওয়াহ, ওয়াহ’, ‘পক্ষপাতিত্বের জন্য’ ঠোঁটে আঙুল দিয়ে স্পিকারকে কটাক্ষ অভিষেকের উত্তমের শেষ ইচ্ছে পূরণ করেননি মহানায়িকা! সুচিত্রার কাছে কী চেয়েছিলেন তিনি? ‘বঞ্চিত’ নয় বাংলা, বাজেটে কোটি-কোটি টাকা পেল কলকাতার বিভিন্ন সংস্থা- রইল তালিকা রাজ্যপালের মানহানির প্রমাণ কোথায়? প্রশ্ন মমতার আইনজীবীর বিচ্ছেদের ঘোষণার পরেও নাতাশার সঙ্গে যোগাযোগ রয়েছে হার্দিকের! কী লিখলেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.