বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পড়ুয়াদের সাসপেন্ড করে রাখার ইস্যুতে UGC চিঠি দিল বিশ্বভারতীকে
বিদ্যুৎ চক্রবর্তী। ফাইল ছবি
বিদ্যুৎ চক্রবর্তী। ফাইল ছবি

পড়ুয়াদের সাসপেন্ড করে রাখার ইস্যুতে UGC চিঠি দিল বিশ্বভারতীকে

  • ৩ জন পড়ুয়াকে ৯ মাসেরও বেশি সময় ধরে সাসপেন্ড রাখায় এসএফআইয়ের লোকাল কমিটি ইউজিসিকে মেইল করে অভিযোগ জানায়।

বিশ্বভারতী উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর বিরুদ্ধে মুখ খোলায় ৯ মাসেরও বেশি সময় ধরে তিন জন পড়ুয়াকে সাসপেন্ড করে বিশ্বভারতী কর্তৃপক্ষ। সেইসঙ্গে করোনা বিধি ঠিকমতো না মানারও অভিযোগ উঠেছে। এবার বিশ্বভারতীকে সরাসরি চিঠি পাঠাল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বা ইউজিসি। ইউজিসির তরফে বিশ্বভারতী কর্তৃপক্ষকে অচলাবস্থা কাটাতে সঠিক পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

জানা গিয়েছে, বিশ্বভারতীর কর্মসচিবকে চিঠি দিয়েছে ইউজিসি কর্তৃপক্ষ। চিঠিতে একাধিক অভিযোগের কথা উল্লেখ করে অবিলম্বে ব্যবস্থা নেওয়া কথা বলা হয়েছে। পাশাপাশি কী পদক্ষেপ গ্রহণ করা হয়েছে, তাও লিখিতভাবে জানাতে বলা হয়েছে ইউজিসি কর্তৃপক্ষকে। কমিশনের তরফে আন্ডার সেক্রেটারি এ এস সাজন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এই নির্দেশ দিয়েছে। যদিও এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি বিশ্বভারতীর জনসংযোগ আধিকারিক অনির্বাণ সরকার।

সম্প্রতি বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে উপাচার্যকে কেন্দ্র করে নানা বিতর্কিত ঘটনা সামনে এসেছে। এখনও পর্যন্ত ২ অধ্যাপক সহ এক আধিকারিককে চাকরি থেকে বরখাস্ত করার পাশাপাশি ৮ জন অধ্যাপক সহ ২১ জনকে সাসপেন্ড করা হয়েছে। উপাচার্যের স্বৈরতান্ত্রিক সিদ্ধান্তই এই অশান্তির কারণ বলে নানা মহল থেকে অভিযোগ উঠে আসছে। সেইসঙ্গে ৩ জন পড়ুয়াকে ৯ মাসেরও বেশি সময় ধরে সাসপেন্ড রাখায় এসএফআইয়ের লোকাল কমিটি ইউজিসিকে মেইল করে অভিযোগ জানায়। বিভিন্ন সংগঠনের মাধ্যমেও ইউজিসিকে অভিযোগ পাঠানো হয়েছিল। বিভিন্ন দিক থেকে অভিযোগ পাওয়ার পর এবার নড়েচড়ে বসল বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।

বন্ধ করুন