বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Umbrella Girl Sudipta Biswas: রিভিউয়ে ইংরেজিতে পাশ ‘আমরেলা’ গার্ল, ‘ট্রোলারদের সপাটে থাপ্পড়’ বললেন বাবা
বীরনগর শিবকালী গার্লস হাই স্কুলের ছাত্রী সুদীপ্তা বিশ্বাস। 

Umbrella Girl Sudipta Biswas: রিভিউয়ে ইংরেজিতে পাশ ‘আমরেলা’ গার্ল, ‘ট্রোলারদের সপাটে থাপ্পড়’ বললেন বাবা

  •  Umbrella Girl Sudipta Biswas: সুদীপ্তা বিশ্বাসকে ‘আমব্রেলা’ বানান জিজ্ঞাসা করেছিলেন এক সাংবাদিক। তিনি যে বানান বলেছিলেন, তার উচ্চারণ ‘আমরেলা’-র মতো ছিল। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের মুখে পড়েছিলেন। ট্রোলড হয়েছিলেন।

উচ্চমাধ্যমিকে ইংরেজিতে পাশ করতে পারেননি। বিক্ষোভ দেখানোর সময় ‘আমব্রেলা’ বানান ভুল বলেছিলেন। পুনর্মূল্যায়নে ইংরেজিতে পাশ করে গিয়েছেন সেই ‘আমরেলা’ গার্ল। আপাতত রানাঘাট কলেজে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স নিয়ে পড়ছেন।

এবার প্রাথমিকভাবে উচ্চমাধ্যমিকের ইংরেজিতে উত্তীর্ণ পাশ করতে পারেননি বীরনগর শিবকালী গার্লস হাই স্কুলের ছাত্রী সুদীপ্তা বিশ্বাস। তা নিয়ে বিক্ষোভ দেখিয়েছিলেন। সেইসময় তিনি দাবি করেছিলেন, সাতজনকে অনৈতিকভাবে ইংরেজিতে ফেল করিয়ে দেওয়া হয়েছে। সেইসময় তাঁকে ‘আমব্রেলা’ বানান জিজ্ঞাসা করেছিলেন এক সাংবাদিক। তিনি যে বানান বলেছিলেন, তার উচ্চারণ ‘আমরেলা’-র মতো ছিল। যে ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছিল। সোশ্যাল মিডিয়ায় কটাক্ষের মুখে পড়েছিলেন। ট্রোলড হয়েছিলেন।

তারইমধ্যে উচ্চমাধ্যমিকের ইংরেজির উত্তরপত্র পুনর্মূল্যায়ন করতে দেন। তাতে তাঁর প্রাপ্ত নম্বর বেড়ে হয়েছে ৪৪। আপাতত রানাঘাট কলেজে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স নিয়ে পড়াশোনা করছেন। সোশ্যাল মিডিয়ায় ট্রোল, টিপন্নির জন্য একটা সময় যে মেয়ের বাড়ি থেকে বেরোতেই অস্বস্তিতে পড়তেন, তিনি এখন কলেজে যাচ্ছেন। 

স্বস্তি পেয়েছে সুদীপ্তার পরিবারও। সোশ্যাল মিডিয়ায় যাঁরা ট্রোল করেছিলেন, তাঁদের পালটা আক্রমণ শানিয়েছেন সুদীপ্তার বাবা সুকুমার। তাঁর বক্তব্য, সোশ্যাল মিডিয়ার ট্রোলারদের হেনস্থায় সুদীপ্তা আত্মহত্যার পথ বেছে নিচ্ছিল। যাঁরা সুদীপ্তাকে নিয়ে উপহাস করছিলেন বা টিপ্পনী কাটছিলেন, তাঁরা কি এবার ভুল স্বীকার করবেন? তাঁদের গালে মেয়ে সপাটে থাপ্পড় মেরেছেন বলে দাবি করেন সুকুমার। তাঁর বক্তব্য, ‘এটাই আমার বড় প্রাপ্তি।’ সঙ্গে তাঁর আশা, মেয়ে বড় হয়ে শিক্ষক হবেন।

বন্ধ করুন