বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > মালদায় খোঁজ মিলল আন্ডারগ্রাউন্ড অস্ত্র কারখানার, গ্রেফতার অভিযুক্ত হুমায়ুন শেখ
উদ্ধার হওয়া জিনিসপত্র সমেত গ্রেফতার হুমায়ুন শেখ
উদ্ধার হওয়া জিনিসপত্র সমেত গ্রেফতার হুমায়ুন শেখ

মালদায় খোঁজ মিলল আন্ডারগ্রাউন্ড অস্ত্র কারখানার, গ্রেফতার অভিযুক্ত হুমায়ুন শেখ

  • পুলিশ আধিকারিকরা হুমায়ুন শেখের গোটা বাড়ি খুঁজে কিচ্ছু পাননি। ফেরার সময় তাঁদের নজরে পড়ে মাটির নীচে যাওয়ার একটি রাস্তা। সেই পথ দিয়ে ঢুকতেই চোখ কপালে ওঠে তাঁদের।

মালদায় এবার খোঁজ মিলল আন্ডারগ্রাউন্ড অস্ত্রকারখানার। বাড়িতেই মাটিতে গর্ত করে আস্ত একটা ঘর বানিয়ে ফেলেছিল অস্ত্র কারবারিরা। খবর পেয়ে বৃহস্পতিবার গভীর রাতে সেখানে হানা দেয় কালিয়াচক থানার পুলিশ। অস্ত্র কারখানার মালিক হুমায়ুন শেখকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্র। 

কালিয়াচকের পটুয়াটুলি গ্রামে অস্ত্র কারখানা চলছে বলে খবর পায় পুলিশ। তল্লাশি চালিয়ে বৃহস্পতিবার রাতে সেখান থেকে উদ্ধার হয়েছে আধুনিক পাইপগান। এছাড়া বন্দুকের নানা যন্ত্রাংশ উদ্ধার করেছে পুলিশ। উদ্ধার হয়েছে বন্দুকের ৯টি হ্যান্ডেল, স্প্রিন্টার, দেশি ম্যাগজিন। ড্রিল মেশিন, বন্দুক তৈরির বিশেষ ধরণের হাতুড়ি-সহ আগ্নেয়াস্ত্র তৈরির নানা সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশ। 

এদিন পুলিশ আধিকারিকরা হুমায়ুন শেখের গোটা বাড়ি খুঁজে কিচ্ছু পাননি। ফেরার সময় তাঁদের নজরে পড়ে মাটির নীচে যাওয়ার একটি রাস্তা। সেই পথ দিয়ে ঢুকতেই চোখ কপালে ওঠে তাঁদের। 

গোয়েন্দাসূত্রে জানা গিয়েছে, শুধু হুমায়ুন নয়, এই চক্রে জড়িত রয়েছে আরও লোক। বিহারের মুঙ্গের থেকে দুষ্কৃতীরা এসে এখানে অস্ত্র তৈরি করত বলে জানা গিয়েছে। এখান থেকে বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশে অস্ত্র সরবরাহ করা হত বলে ধারণা গোয়েন্দাদের।

 

 

বন্ধ করুন