বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bankura: পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারে বাঁকুড়ায় উৎসব, পটকা ফাটিয়ে মিস্টি মুখ যুবকদের
প্ল্যাকার্ড হাতে নিয়ে বেকার কর্মপ্রার্থী যুবকরা।

Bankura: পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারে বাঁকুড়ায় উৎসব, পটকা ফাটিয়ে মিস্টি মুখ যুবকদের

  • শুক্রবার থেকে পার্থ চট্টোপাধ্যায়কে ম্যারাথন জেরা করেন ইডি অফিসাররা। শনিবার তাঁকে গ্রেফতার করা হয়। তারপর ইএসআই হাসপাতালে চিকিৎসা করিয়ে সোজা নিয়ে যাওয়া হয়েছে ব্যাঙ্কশাল কোর্টে। বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করেছেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। 

আজ, শনিবার ইডি গ্রেফতার করেছে মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে। এমনকী তাঁর ঘনিষ্ঠ অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়কেও গ্রেফতার করেছে ইডি। স্কুল সার্ভিস কমিশনে নিয়োগ দুর্নীতিতে এই গ্রেফতার বলে ইডি সূত্রে খবর। আর এই খবর প্রকাশ্যে আসতেই বাঁকুড়ার মাচানতলায় ঘড়িমোড়ে পথ চলতি মানুষকে মিষ্টিমুখ করিয়ে ফটকা ফাটিয়ে আনন্দে মাতলেন বেকার কর্মপ্রার্থী যুবকরা।

ঠিক কী ঘটেছে বাঁকুড়ায়?‌ শহরের প্রাণকেন্দ্র হিসাবে পরিচিত মাচানতলায় পটকা ফাটিয়ে, পথচলতি মানুষকে মিষ্টি খাইয়ে দেন তাঁরা। পাশাপাশি পার্থ চট্টোপাধ্যায়কে কটাক্ষ করে প্ল্যাকার্ড হাতে নিয়ে রাস্তার মাঝে দাঁড়িয়ে থাকতে দেখা গিয়েছে তাঁদের। নিজের নিজের যোগ্যতার শংসাপত্র বুকে ঝুলিয়ে আনন্দ উৎসবে মাতলেন বেশ কিছু বেকার কর্মপ্রার্থী যুবক। তাঁদের দাবি, শিল্পবাণিজ্যমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় গ্রেফতার হয়েছে। এবার স্বচ্ছতা আসবে চাকরির নিয়োগের ক্ষেত্রে। আগামী দিনে বেকার যুবকরা চাকরি পাবে এই আশাতেই খুশি হয়ে পথচলতি মানুষদের মিষ্টি মুখ করানো হচ্ছে।

ঠিক কী বলছেন বেকার যুবকরা?‌ এদিন বেশ কয়েকজন বেকার যুবক বলেন, ‘‌চাকরি চোর রাজ্যের তৎকালীন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির খবর পেয়ে আমরা অত্যন্ত খুশি। সেই খুশিতে বাঁকুড়ার শিক্ষিত বেকার যুবদের পক্ষ থেকে সাধারণ মানুষকে মিষ্টি খাওয়ানো হচ্ছে। এভাবে চাকরি চোররা শাস্তি পেলে আগামী দিনে নিয়োগ প্রক্রিয়া স্বচ্ছ হবে।’‌

উল্লেখ্য, শুক্রবার থেকে পার্থ চট্টোপাধ্যায়কে ম্যারাথন জেরা করেন ইডি অফিসাররা। শনিবার তাঁকে গ্রেফতার করা হয়। তারপর ইএসআই হাসপাতালে চিকিৎসা করিয়ে সোজা নিয়ে যাওয়া হয়েছে ব্যাঙ্কশাল কোর্টে। বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি বাজেয়াপ্ত করেছেন কেন্দ্রীয় সংস্থার আধিকারিকরা। পার্থ চট্টোপাধ্যায়ের আপ্ত সহায়ক সুকান্ত আচার্যকেও আটক করেছে ইডি।

বন্ধ করুন