বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > প্রশাসনিক বৈঠকে রাজনীতির রঙ, আধিকারিকদের ধমক, এবার নিশীথের নিশানায় মমতা

প্রশাসনিক বৈঠকে রাজনীতির রঙ, আধিকারিকদের ধমক, এবার নিশীথের নিশানায় মমতা

 কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। ফাইল ছবি

একটা সময় কোচবিহারে জেলা যুব তৃণমূলের নেতৃত্ব দিতেন নিশীথ প্রামাণিক। পরবর্তী সময়ে তিনি বিজেপিতে যোগ দেন।

 সরকারি অনুষ্ঠান আর রাজনৈতিক কর্মসূচির মধ্যে ফারাক থাকা দরকার। শনিবার বাগডোগরা বিমানবন্দরে নেমে এভাবেই মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠককে নিশানা করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা কোচবিহারের বিজেপি সাংসদ নিশীথ প্রামাণিক। বাগডোগরা বিমানবন্দরে নেমে এদিন তিনি কোচবিহারের দিকে রওনা দেন। তারই আগেই তিনি মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকে রাজনৈতিক রঙের প্রসঙ্গ উল্লেখ করে কটাক্ষ করেন। 

একটা সময় কোচবিহারে জেলা যুব তৃণমূলের নেতৃত্ব দিতেন নিশীথ প্রামাণিক। পরবর্তী সময়ে তিনি বিজেপিতে যোগ দেন। বিজেপির টিকিটে তিনি কোচবিহার থেকে জয়ী হন। বর্তমানে তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। এদিকে সম্প্রতি মালদা, উত্তর দিনাজপুর সহ একাধিক প্রশাসনিক বৈঠক থেকে মুখ্য়মন্ত্রী বিজেপিকে নিশানা করে তোপ দাগেন বলে অভিযোগ। আর সেই প্রসঙ্গেই এদিন মুখ খুললেন নিশীথ প্রামাণিক।

কেন্দ্রীয় মন্ত্রী বলেন,  সরকারি প্রোগ্রামে কখনই রাজনৈতিক রঙ লাগানো উচিত নয়। সরকারি প্রোগ্রাম সরকারিভাবেই করা উচিৎ। যাঁরা আধিকারিক তাঁদেরও একটা সম্মান থাকে। অনেক সময় দেখা যায় সরকারি আধিকারিকদের অনেকভাবে অপমান করার চেষ্টা করা হয়। প্রত্যেকের কাজ করার ধরণ আলাদা হতে পারে। তাছাড়া কাজ যাঁরা করছেন তাঁদের ত্রুটি বিচ্যুতি থাকতে পারে। যেমন প্রশংসা করা উচিৎ, তেমনি সকলের সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করা উচিৎ। তবে মনে হয় সরকারি প্রোগ্রাম আর রাজনৈতিক কর্মসূচির মধ্যে ব্যবধান রাখা উচিৎ। বিপিন রাওয়াতের মৃত্যু প্রসঙ্গে তিনি বলেন, দুর্ঘটনা যেকোনও সময়ই হতে পারে। অনেক ভালো সিস্টেমও নষ্ট হয়ে যেতে পারে।  

 

বন্ধ করুন