বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > আমবাগানে উদ্ধার বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ, সোমবার ১২ ঘণ্টা কল্যাণী বন্‌ধের ডাক
প্রতীকী ছবি
প্রতীকী ছবি

আমবাগানে উদ্ধার বিজেপি কর্মীর ঝুলন্ত দেহ, সোমবার ১২ ঘণ্টা কল্যাণী বন্‌ধের ডাক

  • রবিবার সকালেই কল্যাণী থানায় এসে পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলে গিয়েছেন বিজেপি নেতা শুভ্রাংশু রায়। জেলা ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মৃত ব্যক্তি ময়নাতদন্তের ভিডিওগ্রাফির দাবি করেছেন তিনি।

ফের বিজেপি কর্মীর অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ উঠল পশ্চিমবঙ্গে। রবিবার সকালে নদিয়ার কল্যাণী থানার গয়েশপুরে এক আমবাগান থেকে বিজয় শীল নামে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার করে পুলিশ। ৩৪ বছর বয়সী মৃত ওই ব্যক্তিকে নিজেদের কর্মী বলে দাবি করেছে বিজেপি। বিজয়কে খুন করে ঝুলিয়ে দেওয়ার অভিযোগ করা হয়েছে গেরুয়া শিবিরের তরফ থেকে। এ ঘটনার পেছনে জড়িত তৃণমূল, সরাসরি এমনই অভিযোগ করেছে বিজেপি।

এ ঘটনার প্রতিবাদে সোমবার ১২ ঘণ্টার কল্যাণী বন্‌ধের ডাক দিয়েছে বিজেপি। রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এ ঘটনার প্রতিবাদ করে এদিন জানান, সোমবার কল্যাণী বন্‌ধের পাশাপাশি রাজ্যের সমস্ত থানার সামনে বিক্ষোভ দেখাবে বিজেপি।

রবিবার সকালেই কল্যাণী থানায় এসে পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলে গিয়েছেন বিজেপি নেতা শুভ্রাংশু রায়। জেলা ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে মৃত ব্যক্তি ময়নাতদন্তের ভিডিওগ্রাফির দাবি করেছেন তিনি। সঠিক তদন্তের দাবি জানানো হয়েছে বিজেপি–র তরফ থেকে। এদিন পুলিশ দেহ উদ্ধার করে কল্যাণী জেএনএম হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে।

পরিবার সূত্রে জানা গিয়েছে, রান্নার গ্যাস সরবরাহকারী সংস্থায় কাজ করতেন বিজয় শীল। পরিবারের অভিযোগ, তাঁকে এর আগে কয়েকজন হুমকি দিয়েছিল। যদিও এ নিয়ে রাজনৈতিক কোনও যোগ রয়েছে কিনা সে ব্যাপারে পরিবার কিছু জানায়নি। মৃতের স্ত্রীর দাবি, বিজয় আত্মহত্যা করতে পারে না। তাঁকে খুন করা হয়েছে। এর আগে তাঁকে স্থানীয় দুই দুষ্কৃতী খুনের হুমকি দিয়েছিল।

মৃত বিজয় শীলকে বিজেপি নিজেদের কর্মী দাবি করলেও গয়েশপুরের তৃণমূল সভাপতির দাবি, মৃত যুবক শাসকদলের সমর্থক ছিলেন। এটি একেবারে আত্মহত্যার ঘটনা। তাঁর অভিযোগ, বিজেপি এই মৃত্যু নিয়ে রাজনীতি করছে। একই অভিযোগ তৃণমূল সাংসদ আবিররঞ্জন বিশ্বাসের। তিনি এদিন বলেন, ‘‌প্রতিটি অস্বাভাবিক মৃত্যুর ঘটনা নিয়ে রাজনীতি করছে বিজেপি। পুলিশি তদন্তেই মৃত্যুর আসল কারণ সামনে আসবে।’

বন্ধ করুন