বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Unrest In Beldanga: বেলডাঙায় নূপুরের সমর্থনে পোস্ট করে পুলিশের জালে ছাত্রী, তার পরও চলল তাণ্ডব
বেলডাঙায় পয়গম্বর বিতর্কের আঁচ

Unrest In Beldanga: বেলডাঙায় নূপুরের সমর্থনে পোস্ট করে পুলিশের জালে ছাত্রী, তার পরও চলল তাণ্ডব

  • অভিযুক্ত ছাত্রীকে গ্রেফতার করার পাশাপাশি মুর্শিদাবাদের বহু জায়গায় বন্ধ হয়েছে ইন্টারনেট পরিষেবা। হিংসা এড়াতে বেলডাঙা-১ নং এবং বেলডাঙা-২ ব্লক, শক্তিনগর, রেজিনগরে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

পয়গম্বরের বিয়ে নিয়ে বিতর্কিত মন্তব্য করে দল থেকে সাসপেন্ড হয়েছেন নূপুর শর্মা। এহেন প্রাক্তন বিজেপি নেত্রীর সমর্থনেই ফেসবুক পোস্ট। আর এর জেরে গ্রেফতার করা হল এক কলেজ ছাত্রীকে। ঘটনাটি ঘটেছে মুর্শিদাবাদের বেলডাঙায়। এদিকে অভিযুক্ত ছাত্রীকে গ্রেফতার করার পাশাপাশি মুর্শিদাবাদের বহু জায়গায় বন্ধ হয়েছে ইন্টারনেট পরিষেবা। হিংসা এড়াতে বেলডাঙা-১ নং এবং বেলডাঙা-২ ব্লক, শক্তিনগর, রেজিনগরে ইন্টারনেট বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ।

ফেসবুক পোস্টকে কেন্দ্র করে শুক্রবার থেকেই মুর্শিদাবাদের বিভিন্ন এলাকায় অশান্তি ছড়িয়েছিল। এই আবহে মুর্শিদাবাদের রেজিনগরে দফায় দফায় গন্ডগোল গত সন্ধ্যায়। পুলিশকে নিশানা করে পাথর বৃষ্টি চলে সেখানে। রেজিনগরের বাস স্ট্যান্ড এলাকায় শনিবার দীর্ঘক্ষণ অবরোধ চলছিল। সেই অবরোধ তুলতে গিয়েছিল পুলিশ। আর তখনই শুরু হয়ে যায় অশান্তি। সংঘর্ষে জখম হয় ১২ পুলিশ কর্মী। প্রায় দুঘণ্টা ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করে রাখা হয় গত সন্ধ্যায়। দীর্ঘ যানজট তৈরি হয়। বহু মানুষ সমস্যায় পড়ে যান। আর এই সব ঘটনাই ঘটে ধৃত ছাত্রীর ফেসবুক পোস্ট ঘিরে। এরপর জেলার একাধিক জায়গায় প্রশাসনের তরফে ইন্টারনেট পরিষেবাও বন্ধ করে দেওয়া হয়।

জানা গিয়েছে, বিজেপি নেত্রী মন্তব্যের সমর্থনে পোস্ট করেন বেলডাঙার স্নাতকস্তরের প্রথম বর্ষের এক ছাত্রী। এর থেকেই বিক্ষোভ, প্রতিবাদ, হিংসা ছড়ায় বেলডাঙায়। পরে শনিবার ধৃত ছাত্রীকে বহরমপুর আদালতে তোলা হলে বিচারক ৫ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন। এদিকে পুলিশের উপর হামলার অভিযোগে মামলা শুরু হয়েছে। বেলডাঙা তৃণমূল বিধায়ক হাসানুজ্জামান শেখ বলেন, ‘থানার উপরে হামলার ঘটনা কোনওভাবেই মেনে নেওয়া যায় না। অভিযুক্ত ছাত্রীকে পুলিশ গ্রেফতার করার পরও থানার সামনে ইট-পাটকেল ছোঁড়া উচিত হয়নি। দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে পুলিশ।’

 

 

বন্ধ করুন