বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kanchenjunga Express Tragedy: অপদার্থতার চরম নজির, রেলের খাতায় মৃত, মালগাড়ির সহকারী চালক ভর্তি হাসপাতালে

Kanchenjunga Express Tragedy: অপদার্থতার চরম নজির, রেলের খাতায় মৃত, মালগাড়ির সহকারী চালক ভর্তি হাসপাতালে

অপদার্থতার চরম নজির, রেলের খাতায় মৃত, মালগাড়ির সহকারী চালক ভর্তি হাসপাতালে

দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর সাংবাদিক বৈঠক করেন রেল বোর্ডের চেয়ারপার্সন জয়া বর্মা সিনহা। তিনি বলেন, দুর্ঘটনায় মালগাড়ির চালক ও সহকারী চালকের মৃত্যু হয়েছে। তাঁর এই ঘোষণার পর দুর্ঘটনার কারণ কী করে জানা যাবে তা নিয়ে আশঙ্কা তৈরি হয়।

শিলিগুড়ির কাছে শিয়ালদাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ভয়াবহ দুর্ঘটনায় প্রথম থেকেই রেলের বিরুদ্ধে উঠে আসছে গাফিলতির অভিযোগ। সেই গাফিলতি যে কতটা সর্বব্যাপী তা টের পাওয়া গেল দুর্ঘটনার পর দিন মঙ্গলবার। এদিন বিকেলে জানা যায়, দুর্ঘটনাগ্রস্ত মালগাড়ি সহকারী চালক মনু কুমার জীবিত। যদিও দুর্ঘটনার কয়েক ঘণ্টার মধ্যে সাংবাদিক বৈঠক করে তাঁকে মৃত ঘোষণা করেছিলেন খোদ রেল বোর্ডের চেয়ারপার্সন।

আরও পড়ুন - তিনিই রেলের বিরুদ্ধে পুলিশে FIR করেছেন, জানেনই না কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের যাত্রী

পড়তে থাকুন - দায়িত্ব বাড়ল শংকর ঘোষের, রইলেন না শুধু বিধায়ক

সোমবার সকাল ৮.৩০ মিনিট নাগাদ নিউ জলপাইগুড়ি স্টেশন থেকে কয়েক কিলোমিটার দূরে দুর্ঘটনার শিকার হয় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। শিয়ালদাগামী ট্রেনকে পিছন থেকে ধাক্কা মারে একটি মালগাড়ি। প্রাথমিক তদন্তে জানা যায়, ঘটনার সময় রেল লাইনের ওই অংশে স্বয়ংক্রিয় সিগন্যালিং ব্যবস্থা কাজ করছিল না। ফলে পেপার সিগনালে চলছিল ট্রেন। দুর্ঘটনার কয়েক ঘণ্টা পর সাংবাদিক বৈঠক করেন রেল বোর্ডের চেয়ারপার্সন জয়া বর্মা সিনহা। তিনি বলেন, দুর্ঘটনায় মালগাড়ির চালক ও সহকারী চালকের মৃত্যু হয়েছে। তাঁর এই ঘোষণার পর দুর্ঘটনার কারণ কী করে জানা যাবে তা নিয়ে আশঙ্কা তৈরি হয়।

ওদিকে মঙ্গলবার ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করে কমিশনার অফ রেলওয়ে সেফটি। এরই মধ্যে মঙ্গলবার বিকেলে জানা যায় শিলিগুড়ির একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন মালগাড়ির সহকারী চালক মনু কুমার। তাঁর অবস্থা আশঙ্কাজনক হলেও দ্রুত সুস্থ হচ্ছেন তিনি। পরিবার সূত্রে জানা যায়, ঘটনার পর তাঁকে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়নি। সরাসরি তাঁকে বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তদন্তকারীদের কাছে এই খবর পৌঁছনোর পর জানানো হয়েছে, কথা বলার মতো অবস্থায় গেলে মনু কুমারকে জেরা করা হবে।

আরও পড়ুন - কোচবিহারে BJP কর্মীকে ২০ জন মিলে ধর্ষণ করেছে, FIR নিচ্ছে না পুলিশ: বিপ্লব দেব

প্রশ্ন উঠছে, একে তো রেল চালাতে গিয়ে পদে পদে গাফিলতির প্রমাণ দিচ্ছে রেল। তার ওপর দুর্ঘটনা ঘটলে তার মোকাবিলাতেও ব্যর্থ তারা। দুর্ঘটনাগ্রস্ত ট্রেনের যাত্রীরা অভিযোগ করেছেন, দুর্ঘটনার ২ ঘণ্টা পর রেলের কর্মীরা সেখানে পৌঁছে আহত যাত্রীদের সাহায্য করার বদলে ছবি তুলতে ব্যস্ত ছিলেন। উদ্ধারকাজ চালিয়েছে স্থানীয় যুবকরা। তার ওপরে খোদ রেল বোর্ডের চেয়ারম্যানের তাঁরই দফতরের জীবিত কর্মীকে মৃত ঘোষণা করে দেওয়াকে অপদার্থতার চরম নিদর্শন বলে দাবি করছেন অনেকে।

 

বাংলার মুখ খবর

Latest News

করিনাকে ‘টেকেন ফর গ্রান্টেড’ করে নিয়েছেন সইফ! বরের নামে অভিযোগ করে কী জানালেন? চাকরির মেয়াদ ৫ বছর বাকি থাকতেই আচমকা পদত্যাগ UPSC চেয়ারম্যানের, কারণ ঘিরে ধন্দ ২০ নাকি ২১ জুলাই গুরু পূর্ণিমার তারিখ নিয়ে আছে বিভ্রান্তি, জেনে নিন সঠিক দিনক্ষণ ঘরের মাটিতে টেস্টে ইংল্যান্ড বোলার হিসেবে দ্রুততম বল! মার্ক উডের একাধিক নজির বিচ্ছেদের ঘোষণা করেই জীবনের স্বাভাবিক ছন্দে নাতাশা! সার্বিয়া গিয়েই কী করলেন? যোগ্যদের বঞ্চিত করতে সুপ্রিম কোর্টে গিয়ে ধাক্কা খেয়ে ফিরল প্রাথমিক শিক্ষা সংসদ কুমিল্লার একই কলেজের ১২৭ ভারতীয় পড়ুয়াকে নিয়ে উদ্বেগ, এদেশের কতজন এখনও বাংলাদেশে ওরা বারবার ফোন করে খোঁজ নিত- ভারতীয় দলের এই ২ ক্রিকেটার শামির সবচেয়ে ভালো বন্ধু নাম-রোল নম্বর অনুযায়ী প্রিলিমসের ফল বের করল UPSC, গোটা রেজাল্ট রইল এখানে শনিদেব আর সূর্যদেবের অতি বিরল সংযোগ! ৪ রাশি পাবে অগাধ টাকা, কোটিপতি হওয়ার সুযোগ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.