বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Upper primary teachers' interview list: প্রকাশিত হল উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের তালিকা, কীভাবে দেখবেন, জেনে নিন
দীর্ঘ টালবাহানার পর প্রকাশিত হল উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের তালিকা। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)
দীর্ঘ টালবাহানার পর প্রকাশিত হল উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের তালিকা। (ছবিটি প্রতীকী, সৌজন্য এএনআই)

Upper primary teachers' interview list: প্রকাশিত হল উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের তালিকা, কীভাবে দেখবেন, জেনে নিন

  • ইন্টারভিউ তালিকা দেখার ডিরেক্ট লিঙ্ক দেখে নিন।

দীর্ঘ টালবাহানার পর প্রকাশিত হল উচ্চ প্রাথমিকের ইন্টারভিউয়ের তালিকা। প্রার্থীরা স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইট www.westbengalssc.com থেকে ইন্টারভিউয়ের তালিকা দেখতে পাবেন। যে যে প্রার্থীরা ইন্টারভিউয়ে নির্বাচিত হয়েছেন, তাঁদের নাম দেওয়া হয়েছে।

কীভাবে ইন্টারভিউয়ের তালিকা দেখবেন?

১) স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) অফিসিয়াল ওয়েবসাইট www.westbengalssc.com-তে যান। 

২) 'View Interview List in c/w 1st SLST, 2016 (Upper-Primary Level Except Physical Education and Work Education)'-তে ক্লিক করুন।

৩) নয়া পেজ খুলে যাবে।

৪) 'Subject Applied' (কোন বিষয়ের জন্য আবেদন), 'Vacancy Medium' (স্কুলের মাধ্যম), 'Vacancy Category' (ক্যাটেগরি) , 'Vacancy Gender' (লিঙ্গ) বেছে নিন।

৫) ‘Submit’ করুন।

৬) তারপর ইন্টারভিউয়ের তালিকা খুলে যাবে।

৭) নামের প্রথম অক্ষর অনুযায়ী তালিকা প্রকাশ করা হয়েছে।

ইন্টারভিউ তালিকা দেখার ডিরেক্ট লিঙ্ক - http://result.wbcssc.co.in/Interview

কয়েক বছর ধরে আইনি জটে ঝুলে ছিল উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া। তারইমধ্যে গত ১১ ডিসেম্বর উচ্চ প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়াকে অবৈধ হিসেব ঘোষণা করে তা বাতিল করে দেয় কলকাতা হাইকোর্ট। বিচারপতি মৌসুমী ভট্টাচার্য নির্দেশ দেন, নয়া বছরের ৪ জানুয়ারি থেকে তথ্য যাচাইয়ের কাজ শুরু করতে হবে। ২০১৬ সালের বিজ্ঞপ্তি অনুযায়ী করতে হবে সেই কাজ। তারপর আগামী বছরের ৩১ জুলাইয়ের মধ্যে পুরো নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করার নির্দেশ দেয় হাইকোর্ট। দ্রুত নিয়োগের লক্ষ্যে সেই রায়ের বিরুদ্ধে ডিভিশন বেঞ্চে না যাওয়ার সিদ্ধান্ত নেয় কমিশন। হাইকোর্টের নির্দেশ মতো উচ্চ প্রাথমিকের নথি যাচাই বা ভেরিফিকেশন প্রক্রিয়া শুরু হয়। তারপর সোমবার প্রকাশিত হল ইন্টারভিউযের তালিকা। সেই তালিকা প্রকাশের কিছুক্ষণ আগেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, ১৪,০০০ জন উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হবে। 

বন্ধ করুন