বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্কুল চলাকালীন পাশের বাড়িতে খেলতে গিয়ে বোমা ফেটে আহত হল ৩ স্কুল পড়ুয়া

স্কুল চলাকালীন পাশের বাড়িতে খেলতে গিয়ে বোমা ফেটে আহত হল ৩ স্কুল পড়ুয়া

আহত ১ শিশু।

স্কুল থেকে মিড ডে মিল খেয়ে স্কুলের পাশেই ওই তিন শিশু এক বাড়িতে খেলতে গিয়েছিল। সেইসময় একটি লাল কৌটা নজরে পড়ে তাদের। সেই কৌটায় হাত দিতেই বিস্ফোরণ ঘটে বলে অভিযোগ।

পর পর ২ দিন, রাজ্যে ফের বোমায় আহত শৈশব। স্কুল চলাকালীন পাশের বাড়িতে খেলতে গিয়ে বোমা ফেটে আহত হল ৩ স্কুল পড়ুয়া। বুধবার ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুরের রায়গঞ্জ থানার মহিপুর গ্রাম পঞ্চায়েতের লক্ষ্মনীয়া এলাকায়।

জানা গিয়েছে, প্রতিদিনের মতো এদিনও স্কুলে গিয়েছিল ছাত্রছাত্রীরা। স্কুলে পড়ার ফাঁকে পাশের একটি বাড়িতে খেলতে যায় কয়েকজন শিশু। সেই সময় বোমা ফেটে গুরুতর আহত তিন শিশু। আহত ওই শিশুদের নাম ইসাদ (৮), আসাদুর (৭) ও সমীর।

ইসাদের দাদু সইফুর জানান, স্কুল থেকে মিড ডে মিল খেয়ে স্কুলের পাশেই ওই তিন শিশু এক বাড়িতে খেলতে গিয়েছিল। সেইসময় একটি লাল কৌটা নজরে পড়ে তাদের। সেই কৌটায় হাত দিতেই বিস্ফোরণ ঘটে বলে অভিযোগ। বোমার আঘাতে ঝলছে যায় শিশুদের দেহের বিভিন্ন অংশ। স্থানীয় আকবর আলির বাড়িতে বোমা মজুত করা ছিলো বলে অভিযোগ উঠেছে। সেই বোমা ফেটেই এই দুর্ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছেন সইফুর।

আহত এক শিশুর মা খুশিদা খাতুনের অভিযোগ, শ্বশুরের সঙ্গে জমি সংক্রান্ত পুরনো বিবাদে রয়েছে এক আত্মীয়ের। সেই শত্রুতার জেরেই এমন ঘটনা ঘটানো হয়েছে। এদিকে ঘটনার খবর পেয়ে আহত শিশুদের দেখতে রায়গঞ্জ গভর্নমেন্ট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ছুটে আসেন রায়গঞ্জের মহকুমা শাসক কিংশুক মাইতি ও বিডিও অভিজিৎ মণ্ডল। মহকুমা শাসক বলেন, আহত শিশুদের অবস্থা স্থিতিশীল৷ চিকিৎসকদের সঙ্গে কথা বলে জানা গেছে গুরুতর সমস্যা নেই৷ পুলিশ ঘটনা খতিয়ে দেখছে।

 

বন্ধ করুন