বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনার জেরে বকেয়া ন'কোটি টাকার কর, নোটিশ পাঠাচ্ছে উত্তরপাড়া পুরসভা
করোনার জেরে বকেয়া ন'কোটি টাকার কর, নোটিশ পাঠাচ্ছে উত্তরপাড়া পুরসভা
করোনার জেরে বকেয়া ন'কোটি টাকার কর, নোটিশ পাঠাচ্ছে উত্তরপাড়া পুরসভা

করোনার জেরে বকেয়া ন'কোটি টাকার কর, নোটিশ পাঠাচ্ছে উত্তরপাড়া পুরসভা

উত্তরপাড়া–কোতরাং পুরসভায় এখন ৯ কোটির ওপর কর বকেয়া পড়ে রয়েছে।

‌করোনা আবহে পুর কর আদায়ে জোর দেওয়া হয়নি। ফলে কোটি টাকার উপর কর বকেয়া পড়ে রয়েছে উত্তরপাড়া–কোতরাং পুরসভায়। কর আদায়ের জন্য এবার সেই সব ব্যক্তি বা প্রতিষ্ঠানকে নোটিশ পাঠাচ্ছে পুরসভা।

পুরসভা সূত্রে খবর, উত্তরপাড়া–কোতরাং পুরসভায় এখন ৯ কোটির বেশি কর বকেয়া পড়ে রয়েছে। সবচেয়ে বেশি কর বাকি রয়েছে হিন্দমোটর কারখানার। কারখানার বকেয়া করের পরিমাণ প্রায় আড়াই কোটি ছাড়িয়ে গিয়েছে। এছাড়াও আরও কারখানা, শপিং মল, ইটভাটা-সহ ব্যবসায়িক প্রতিষ্ঠান রয়েছে, যেখানে বকেয়া করের পরিমাণ অনেকটাই বেশি। একইসঙ্গে পুর এলাকায় যে সব বাসিন্দার বকেয়া করের পরিমাণ ২০ হাজারের বেশি হয়ে গিয়েছে, তাঁদেরকেও নোটিশ পাঠানো হচ্ছে। কাদের কাদের কর বাকি রয়েছে, তার একটি তালিকা পুরসভার তরফে তৈরি করা হচ্ছে। জানা গিয়েছে, এই উত্তরপাড়া–কোতরাং পুরসভায় প্রায় ৬০ হাজার বাড়ি আছে। কোন বাড়ির ক্ষেত্রে কর কতটা বাকি আছে, তা তালিকা ধরে ধরে প্রস্তুত করা হচ্ছে। পুরসভা এলাকায় ৩৯টি ইটভাটা রয়েছে। প্রতিটি ইটভাটাতেই কর বকেয়া পড়ে রয়েছে। একটি ইটভাটার বকেয়া করের পরিমাণ তিন লাখেরও বেশি। কোতরাংয়ে একটি নার্সিংহোম রয়েছে, যেখানে প্রায় তিন লাখ টাকার বেশি কর বাকি পড়ে রয়েছে।

এই প্রসঙ্গে পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান দিলীপ যাদব জানান, ‘‌সকলের কাছে আমাদের অনুরোধ, নির্দিষ্ট সময়ে পুরকর মিটিয়ে দিন। যদি একসঙ্গে মেটাতে সমস্যা হয়, তাহলে কিস্তির মাধ্যমে মিটিয়ে দিন।’‌

বন্ধ করুন