বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > চলন্ত গাড়িতে বিস্ফোরণ, রাস্তার ওপর দাউদাউ করে জ্বলল রান্নার গ্যাস চালিত গাড়ি
রাস্তার ওপর জ্বলছে গাড়ি। শনিবার এগরায়। 
রাস্তার ওপর জ্বলছে গাড়ি। শনিবার এগরায়। 

চলন্ত গাড়িতে বিস্ফোরণ, রাস্তার ওপর দাউদাউ করে জ্বলল রান্নার গ্যাস চালিত গাড়ি

  • রাস্তার ওপর গাড়িটি জ্বলতে থাকায় কিছুক্ষণের জন্য যানচলাচল বন্ধ হয়ে যায়। এর পর সেখানে পৌঁছয় দমকল। ততক্ষণে যদিও পুরো গাড়িটিই প্রায় পুড়ে গিয়েছে।

রান্নার গ্যাস জ্বালানি হিসাবে ব্যবহার করে গাড়ি চড়তে গিয়ে মরতে মরতে বাঁচলেন চার ব্যক্তি। হঠাৎ বিকট বিস্ফোরণের পর দাউদাউ করে জ্বলতে শুরু করে গাড়ি। কোনওক্রমে বেরিয়ে প্রাণ বাঁচান ৪ জন। শনিবার সকালে ঘটনা পূর্ব মেদিনীপুরের এগরার।

জানা গিয়েছে, এদিন পটাশপুর থেকে এগরা সুপার স্পেশ্যালিটি হাসপাতালে গাড়িটিতে করে যাচ্ছিলেন ৪ ব্যক্তি। বেআইনিভাবে রান্নার গ্যাস ব্যবহার করে চলছিল গাড়িটি। সকাল ১১টা নাগাদ দিঘা- এগরা সড়কে এগরা সুপার স্পেশ্যালিটি হাসপাতালের কাছে গাড়িটিতে বিস্ফোরণ হয়। মুহূর্তে দাউদাউ করে জ্বলতে থাকে গাড়িটি। পড়ি মরি করে গাড়ি থেকে বেরিয়ে আসেন চালক ও ৩ যাত্রী। 

রাস্তার ওপর গাড়িটি জ্বলতে থাকায় কিছুক্ষণের জন্য যানচলাচল বন্ধ হয়ে যায়। এর পর সেখানে পৌঁছয় দমকল। ততক্ষণে যদিও পুরো গাড়িটিই প্রায় পুড়ে গিয়েছে। 

স্থানীয়রা জানিয়েছেন, পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে রান্নার গ্যাস ব্যাবহার করে গাড়ি চালানোর প্রবণতা বাড়ছে। বিশেষজ্ঞরা জানাচ্ছেন, পেট্রোল গাড়িতে বেআইনি LPG কনভারশন কিট লাগানোর প্রবণতা দিন দিন বাড়ছে। তাতে আবার বেআইনি ভাবে ব্যবহার করা হচ্ছে রান্নার গ্যাস। কারণ তাতে গাড়ির LPG-র তুলনায় বেশি মাইলেজ পাওয়া যায়। তাছাড়া সব জায়গায় LPG পাম্প না থাকায় বাধ্য হয়েও রান্নার গ্যাস ব্যবহার করছেন অনেকে।

 

বন্ধ করুন