বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চিকিৎসার গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগে হাসপাতালে ভাঙচুর, চিকিৎসকদের মারধর
সিসিটিভি ফুটেজ
সিসিটিভি ফুটেজ

চিকিৎসার গাফিলতিতে রোগীমৃত্যুর অভিযোগে হাসপাতালে ভাঙচুর, চিকিৎসকদের মারধর

  • চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে কার্যত তাণ্ডব চালাল পরিবারের লোকেরা। ভাঙচুর করা হল নার্সিংহোম। 

করোনা রোগীর মৃত্যু ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল হাওড়ার নার্সিংহোম। চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলে কার্যত তাণ্ডব চালাল পরিবারের লোকেরা। ভাঙচুর করা হল নার্সিংহোম। এমনকী, মারধর করে চিকিৎসকদের হাসপাতাল থেকে টেনে বের করে নিয়ে যাওয়ার চেষ্টা করা হয় বলেও অভিযোগ। শুধু তাই নয়, আইসিইউয়ের দরজার কাচ ভেঙে চিকিৎসকদের ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে শুরু করেন মৃতের আত্মীয়রা। ছুঁড়ে ফেলে দেওয়া হয় প্রয়োজনীয় ফাইলপত্র। 

ঘটনার জেরে বাঁকড়া ফাড়ির পুলিশকে খবর দেয় নার্সিংহোম কর্তৃপক্ষ। তার পর পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার বিষয়ে রোগীর আত্মীয়দের তরফে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, গত ২৬ মে শ্বাসকষ্টের সমস্যা নিয়ে আতাউর রহমান নামের এক ব্যক্তিকে বাঁকড়ার বেনুবন নার্সিংহোমে ভরতি করা হয়। যদিও নার্সিংহোম কর্তৃপক্ষ জানিয়েছিল রোগীর অবস্থা অত্যান্ত শোচনীয়, ভেন্টিলেশনে দিতে হবে। চিকিৎসকেরা পরিবারকে জানান যে, রোগীর করোনা পরীক্ষা করাতে হবে। এতেও রাজি হননি পরিবারের লোকেরা। 

অর্থের যোগান দিতে না পারায়, আর ভেন্টিলেশনের ব্যবস্থা করা হয়নি। এদিকে রোগীর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। শরীরে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। হাসপাতালের দাবি, রোগীর এই অবস্থার কথা বারবার পরিবারকে জানালেও কোনও ব্যবস্থা নেওয়া হয়নি। এর পর গতকালই ওই ব্যক্তির মৃত্যু হয়। নার্সিংহোম কর্তৃপক্ষ রোগীর মৃত্যুর খবর তাঁর বাড়িতে দিলে, মৃত রোগীর পরিবার প্রচুর লোকজন নিয়ে এসে ভাঙচুর চালায় নার্সিংহোমে।

 

বন্ধ করুন