বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > সরকারি অফিসে দেদার ঢুকে পড়ছে সাপ!‌ আতঙ্কে কর্মীরা নিচ্ছেন একাধিক ব্যবস্থা
উপদ্রব বেড়েছে সাপের।
উপদ্রব বেড়েছে সাপের।

সরকারি অফিসে দেদার ঢুকে পড়ছে সাপ!‌ আতঙ্কে কর্মীরা নিচ্ছেন একাধিক ব্যবস্থা

  • আর তাতেই ভয়ে কাঁটা হয়ে রয়েছেন সরকারি অফিসার থেকে কর্মীরা! ঘটনাট্‌ ঘটেছে বীরভূমের সদর শহর সিউড়িতে।

নাগাড়ে বৃষ্টি চলেছে কয়েকদিন। তাতে জলও জমেছে। আবার ঘূর্ণিঝড় গুলাব আসছে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। অর্থাৎ আরও বৃষ্টির মাত্রা বাড়বে। কিন্তু এই পরিস্থিতিতে উপদ্রব বেড়েছে সাপের। তবে সেটা কোনও বাড়িতে নয়। খোদ সরকারি অফিসে! আর তাতেই ভয়ে কাঁটা হয়ে রয়েছেন সরকারি অফিসার থেকে কর্মীরা! ঘটনাটি ঘটেছে বীরভূমের সদর শহর সিউড়িতে।

স্থানীয় সূত্রে খবর, এই শহরের একাধিক সরকারি দফতরে ৫০টি সাপ উদ্ধার করা হয়েছে। যা ভাবতেই পারছেন না অনেকে। বেশিরভাগ বিষধরের সাপই উদ্ধার হযেছে। তাতেই আরও চাঞ্চল্য ছড়িয়েছে। জেলা পরিষদ, প্রশাসনিক ভবন, স্বাস্থ্য দফতর, ভূমি ও ভূমি সংস্কার দফতর থেকেই উদ্ধার হয়ে চলেছে বিষধর সাপ। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, স্থানীয় সর্পবন্ধুকে খবর দিচ্ছেন অফিসাররা।

এখন এই আতঙ্ক কাটাতে চারিদিকে ব্লিচিং ছড়ানো হচ্ছে। কার্বলিক অ্যাসিড ছড়িয়ে দেওয়া হয়েছে। আসলে লকডাউন থাকাকালীন এইসব অফিস–কাছারি বন্ধ ছিল। সেখানে থাকা পরিত্যক্ত জায়গায় এখন জঙ্গলের আকার নিয়েছে। এগুলি কেউ পরিষ্কার করেনি। খুলে গিয়েছে অফিস। সেখান থেকে অফিসের ভেতরে চলে আসছে সাপ।

এই পরিস্থিতিতে পড়ে বিশ্বজিৎ ঘোষ নামে এক টোটো চালক রায়গঞ্জের শিলিগুড়ি মোড় এলাকায় প্রায় ৪ ফুটের একটি বিষাক্ত গোখরো সাপ ধরতে যান। কিন্তু সাপটির মাথা ধরে কৌটো বন্দি করতে গেলে সাপটি তাঁর হাতে ছোবল মারে। খবর পেয়ে রায়গঞ্জের একটি পশুপ্রেমী সংগঠনের কর্মীরা গিয়ে সাপটিকে উদ্ধার করে। আর ওই যুবককে রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তাতে আরও চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

বন্ধ করুন