বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিমানসেবিকার ভুলেই অন্ডালগামী বিমানে আহত ১৪? প্রকাশ্যে ঘটনার মুহূর্তের ভিডিয়ো
অন্ডালগামী বিমানে টার্বুলেন্সের পরমুহূর্ত (ছবি- টুইটার)
অন্ডালগামী বিমানে টার্বুলেন্সের পরমুহূর্ত (ছবি- টুইটার)

বিমানসেবিকার ভুলেই অন্ডালগামী বিমানে আহত ১৪? প্রকাশ্যে ঘটনার মুহূর্তের ভিডিয়ো

  • SpiceJet in Turbulence: খারাপ আবহাওয়ার কারণে বিমানটি টার্বুলেন্সে পড়েছিল। সেই সময় বিমানের পাইলট সিট বেল্ট পরার নির্দেশ দেন সবাইকে। কিন্তু সিট বেল্ট পরার লাইট জ্বলে উঠলেও অনেক যাত্রী সেই সময় নিজেদের আসনে ছিলেন না। এমনকি বিমানসেবিকাও খাবারের ট্রলি নিয়ে বিমানের আইলে ছিলেন।

মুম্বই থেকে উড়ে আসা অন্ডালগামী বিমানে ঝাঁকুনির জেরে আহত হয়েছেন ১৪ জন যাত্রী এবং এক বিমানকর্মী সহ মোট ১৫ জন। ঘটনায় ইতিমধ্যেই দুঃখপ্রকাশ করে তদন্তের কথা জানানো হয়েছে স্পাইস জেটের তরফে। এই ঘটনায় যাত্রীদের আহত হওয়ার পিছনে অবশ্য উঠে আসছে বিমানসেবিকার অসাবধনতার একটি তত্ত্ব। এই বিষয়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা জানান, যখন ঘটনাটি ঘটে তখন বিমানের আইলে খাবারের ট্রলির সঙ্গে ছিলেন এক বিমানসেবিকা। যদিও পাইলট সেই সময় সিট বেল্ট পরার নির্দেশ দিয়েছিলেন।

হিন্দুস্তান টাইমসকে সংশ্লিষ্ট কর্তা বলেন, ‘সিট বেল্ট লাগানোর নির্দেশ দেওয়ার পর খাবার পরিষেবা বন্ধ করা উচিত ছিল এবং সমস্ত যাত্রীদের তাদের আসনে ফিরে যাওয়া উচিত ছিল। তবে ঘটনার সময় তা নিশ্চিত করা হয়নি।’ জানা গিয়েছে, বাজে আবহাওয়ার কারণে বিমানটি টার্বুলেন্সে পড়েছিল। সেই সময় বিমানের পাইলট সিট বেল্ট পরার নির্দেশ দেন সবাইকে। কিন্তু সিট বেল্ট পরার লাইট জ্বলে উঠলেও অনেক যাত্রী সেই সময় নিজেদের আসনে ছিলেন না। এমনকি বিমানসেবিকাও খাবারের ট্রলি নিয়ে বিমানের আইলে ছিলেন। সেই ট্রলির ধাক্কাতেই দু’জন যাত্রী গুরুতর ভাবে আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

এদিকে ঘটনার পর বিমানের ভিতরের একটি ভিডিয়ো প্রকাশ্যে এসেছে। ৪২ সেকেন্ডের ক্লিপটিতে দেখা যাচ্ছে একজন যাত্রী তাঁর মোবাইল ক্যামেরায় একটি ভিডিয়ো করছেন এবং তাঁর আশেপাশে থাকা অন্যরা কী ঘটছে তা বোঝার চেষ্টা করছেন। আইলে, প্লেনের মেঝেতে অনেক জিনিস ছড়িয়ে থাকতে দেখা যায় ভিডিয়োতে। যা সম্ভবত টার্বুলেন্সের কারণে ঘটে। ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। তবে তাতে দেখা যায়, যাত্রীদের মাথার উপরে থাকা লাগেজ রাখার বাঙ্ক খোলা। সেখান থেকে লাগেজ পড়ে গিয়েও অনেকে আহত হন বলে অনুমান করা হচ্ছে। শেষ পর্যন্ত অবশ্য বিমানটি নিরাপদেই অন্ডাল বিমানবন্দরে নামে।

বন্ধ করুন