বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'করোনা হাসপাতালের ডাক্তারদের গ্রামে থাকতে দেব না', রাস্তা আটকালেন স্থানীয়রা
ফাইল ছবি
ফাইল ছবি

'করোনা হাসপাতালের ডাক্তারদের গ্রামে থাকতে দেব না', রাস্তা আটকালেন স্থানীয়রা

  • তাঁদের দাবি, কোয়ারেন্টাইন সেন্টারের চিকিৎসকরা সেখানে থাকলে গ্রামেও করোনা ছড়াতে পারে। বরং ডাক্তারবাবুরা হাসপাতালেই থাকুন।

‘করোনা হাসপাতাল’-এর চিকিৎসকদের গ্রামে থাকতে দেওয়া যাবে না। তাই বাঁশ দিয়ে গাঁয়ের রাস্তা আটকে দিলেন স্থানীয়রা। শনিবার দুর্ভাগ্যজনক এই ঘটনা ঘটেছে আলিপুরদুয়ার জেলার তপসিখাতায়। স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কর্তারা এসে গ্রামবাসীদের বোঝানোর চেষ্টা করলেও শেষ পর্যন্ত কাজ হয়নি।

আলিপুরদুয়ারের তপসিখাতার আয়ুস হাসপাতালে তৈরি হয়েছে কোয়ারেনটাইন সেন্টার। সেখানকার চিকিৎসকদের বিশ্রামের ব্যবস্থা হয়েছে স্থানীয় একটি রিসর্টে। সেই রিসর্টের আসেপাশে রয়েছে কয়েকটি বনবস্তি। মূলত আদিবাসী সম্প্রদায়ের বাস সেখানে। কোয়ারেনটাইন সেন্টারের চিকিৎসকদের সেখানে থাকতে দিতে নারাজ তারা।

শনিবার বাঁশ দিয়ে গ্রামের রাস্তা আটকে দেন গ্রামবাসীরা। তাঁদের দাবি, কোয়ারেন্টাইন সেন্টারের চিকিৎসকরা সেখানে থাকলে গ্রামেও করোনা ছড়াতে পারে। বরং ডাক্তারবাবুরা হাসপাতালেই থাকুন।

গ্রামবাসীদের বোঝাতে সেখানে যান আলিপুরদুয়ার জেলা পরিষদের সহ সভাধিপতি মনোরঞ্জন দে, স্থানীয় তৃণমূল বিধায়ক সৌরভ চক্রবর্তী। কিন্তু কাজের কাজ হয়নি। গ্রামবাসীদের স্পষ্ট কথা, চিকিৎসকদের সেখানে থাকতে দেওয়া যাবে না।



বন্ধ করুন