বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > দাড়িভিটে নিহতদের পোস্টার ছেঁড়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, আন্দোলনে গ্রামবাসীরা
দাড়িভিট স্কুল। ফাইল ছবি
দাড়িভিট স্কুল। ফাইল ছবি

দাড়িভিটে নিহতদের পোস্টার ছেঁড়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, আন্দোলনে গ্রামবাসীরা

ঘটনার প্রতিবাদে সোমবার পথ অবরোধ করেন স্থানীয়রা। রাতে টায়ার জ্বালিয়ে চলে বিক্ষোভ।

নিহত ছাত্রদের বিচারের দাবিতে লাগানো পোস্টার ছেঁড়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে। তাতেই ফের একবার উত্তেজনা উত্তর দিনাজপুরের দাড়িভিটে। এমনকী তৃণমূলের বিরুদ্ধে তাঁকে হেনস্থা করার অভিযোগও করেছেন নিহত তাপস বর্মনের মা।

দাড়িভিটে নিহত তাপস ও রাজেশের বিচারের দাবিতে স্কুলের পাশেই একটি জমিতে লাগানো ছিল পোস্টার। অভিযোগ, সোমবার সেগুলির বেশ কয়েকটি ছিঁড়ে দেয় কেউ বা কারা। নিহতদের পরিজন ও গ্রামবাসীদের দাবি, পোস্টার ছিঁড়েছেন স্থানীয় এক তৃণমূল নেতা।

ঘটনার প্রতিবাদে সোমবার পথ অবরোধ করেন স্থানীয়রা। রাতে টায়ার জ্বালিয়ে চলে বিক্ষোভ। গ্রামবাসীদের দাবি, রাজেশ ও তাপসের মৃত্যুর CBI তদন্তের দাবিতে অনড় তাঁরা। তাদের ভয় দেখাতেই পোস্টার ছিঁড়েছে তৃণমূল।

পোস্টার ছেঁড়ার তত্ত্ব মানতে চাননি স্থানীয় বিধায়ক কানাইয়ালাল আগরওয়ালা। তিনি জানিয়েছেন, যে জমিতে পোস্টারগুলি লাগানো ছিল সেটি ব্যক্তিগত মালিকানাধীন। তিনি জমি উঁচু করার কাজ শুরু করবেন। তাই কয়েকটি পোস্টার সরিয়েছেন। এর সঙ্গে রাজনীতির যোগ নেই।

২০১৮ সালের সেপ্টেম্বরে দা়ড়িভিট স্কুলে উর্দু শিক্ষক নিয়োগের প্রতিবাদে ছাত্রদের বিক্ষোভে গুলি চালানোর অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে। গুলিতে মৃত্যু হয় রাজেশ সরকার ও তাপস বর্মনের। সেই থেকে ক্ষোভে ফুঁসছে দাড়িভিট।

বন্ধ করুন