বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গুলি চালিয়ে পালাবি! নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাওয়ের আগে বিস্ফোরক অডিয়ো,গ্রেফতার

গুলি চালিয়ে পালাবি! নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাওয়ের আগে বিস্ফোরক অডিয়ো,গ্রেফতার

ভেটাগুড়ি কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাড়ির সামনে নিরাপত্তার বেষ্টনী। 

এই অডিয়োর বিষয় জানতে পেরেই সতর্ক হয় পুলিশ। এই ঘটনায় দিনহাটার সাহেবগঞ্জ থেকে পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। তিনি বিজেপি কর্মী বলেই পরিচিত।

রবিবার কোচবিহারের দিনহাটার ভেটাগুড়িতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিকের বাড়ি ঘেরাও কর্মসূচি তৃণমূলের। আর সেই ঘেরাও কর্মসূচিকে ঘিরে ক্রমেই উত্তেজনার পারদ চড়ছে দিনহাটায়। অন্যদিকে সেই কর্মসূচির আগে একটি অডিয়ো ছড়়িয়ে পড়েছিল সোশ্য়াল মিডিয়ায়। সেই বিস্ফোরক অডিয়োতে শোনা গিয়েছে ঘেরাও কর্মসূচির সময়  মন্ত্রীর ছেলের নির্দেশে সেখানে গুলি চালাতে হবে। এরপর সেখানে গণ্ডগোলের পরিস্থিতি তৈরি করতে হবে। এরপর সেখানে কেন্দ্রীয় মন্ত্রীর নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় বাহিনী যাতে গুলি চালাতে বাধ্য হয় তার ব্যবস্থা করতে হবে। আর তারপরেই শুরু হবে আসল খেল!

তবে এই অডিয়োর সত্য়তা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা। তবে এই অডিয়োর বিষয় জানতে পেরেই সতর্ক হয় পুলিশ। এই ঘটনায় দিনহাটার সাহেবগঞ্জ থেকে পুলিশ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে। তিনি বিজেপি কর্মী বলেই পরিচিত।  

পুলিশ জানিয়েছে, সোশ্যাল মিডিয়ায় একটি গুজব মতো ছড়াচ্ছিল। এখানে নাকি গুলি চালানো হবে। তারপর অভিযোগের ভিত্তিতে সোর্স লাগানো হল। এরপর তপন বর্মন বলে এক ব্য়ক্তিকে সাহেবগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে। সে এই অডিয়ো ছড়িয়েছিল বলে মনে করা হচ্ছে। উত্তেজনা ছড়ানোর জন্য করেছিল বলে মনে করা হচ্ছে। তবে তাকে পুলিশ রিমান্ডে নিয়ে এসে জেরা করা হবে।

কী ছিল সেই অডিয়োতে?

সেখানে শোনা যাচ্ছে, একজন অপরজনকে বলছে, মন্ত্রীর ছেলে তোকে ফোন করেছিল? ভেটাগুড়ির প্রোগ্রামের কথা কিছু বলেছে? 

অপরজন বলেন, ঋজু করেছিল…

অপর যুবক বলেন, 'মেশিন তোর একটা একটা রাখবি। সাহানুরের একটা রাখব। পরিস্থিতি এমন করব যাতে ভয়ঙ্কর হয়। মোটামুটি গুলি এমন করে চালাব যাতে কেন্দ্রীয় বাহিনী গুলি চালাতে বাধ্য হয়। কেন্দ্রীয় বাহিনী ওখানে থাকবে। পুলিশকে কিছু করার দরকার নেই। কেন্দ্রীয় বাহিনীর উপর টর্চার করলে ওরাই গুলি চালাবে। একটা ফায়ার করলেই কাজ হয়ে যাবে। দু একটা মরলেই যাব ডিএম অফিসে। …. বলে দিয়েছে তোকেই কাজটা করতে হবে। তুই বুঝছিস! মন্ত্রীর ব্যাটা তোকে ফোন করবে। মেশিন ফেলে দিতে হলে ফেলে দিবি। মাঠে মাঠে পালাবি।বাবুন দার অর্ডার।'

কার্যত বিস্ফোরক অডিয়ো। তবে এই অডিয়োর সত্য়তা যাচাই করতে পারেনি হিন্দুস্তান টাইমস বাংলা। তবে প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে অশান্তি ছড়ানোর জন্য় এই ধরনের গুজব চালানোর চেষ্টা করা হয়েছিল। 

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, কোচবিহারে এক মন্ত্রীর ডাক নাম ব্যবহার করা হয়েছে ভাইরাল অডিয়োতে।কারা রয়েছে এর পেছনে সেটাই প্রশ্নের। 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রোহিত হলেন পরবর্তী ধোনি এবং সৌরভ- বড় সার্টিফিকেট মাহির ঘনিষ্ট ভারতের প্রাক্তনীর করোনা-যোদ্ধা শৈলজা সহ কেরলের ২০ আসনে প্রার্থী ঘোষণা করে দিল এলডিএফ জিতে ইস্টবেঙ্গলের রক্তচাপ বাড়াল পঞ্জাব! কোথায় মোহনবাগান? রইল ISL-র পয়েন্ট টেবিল জনগর্জন সভায় একটা বিশেষ কাজ করতে হবে এমএলএ-এমপিদের, নির্দেশ দিল তৃণমূল ১০ বছরের প্রেম, শিখ ও খ্রিস্টান রীতিতে মার্চেই বিয়ে সারছেন তাপসী, পাত্রকে চেনেন? সন্দেশখালি নিয়ে তৃণমূলকে মণিপুর মনে করালেন নির্মলা, পাল্টা জবাব দিল দল মাত্র ১০৭ রানে GG-কে গুঁড়িয়ে,৮ উইকেট ম্যাচ জিতল RCB,উঠে পড়ল লিগ টেবলের মগডালে বুধে কি বাংলার আবহাওয়ায় 'হাওয়া বদল'? বসন্তে বৃষ্টি আর কতদিন! রইল ওয়েদার আপডেট ‘সব দোষ শুধু শ্রাবন্তীর!’ অনুপম-কাঞ্চনের আগে ৩টে বিয়ে সেরেছেন এই বাঙালি তারকারা রাজ্যসভা ভোটে উত্তরপ্রদেশে লাইমলাইটে ক্রস ভোটিং! ৮ টি আসন বিজেপির, সপা পেল ২ টি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.