বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > দেশদ্রোহিতা আইনে ধৃত বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র! রয়েছে মাওবাদী যোগ
দেশদ্রোহিতা আইনে ধৃত বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র (প্রতীকী ছবি)
দেশদ্রোহিতা আইনে ধৃত বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র (প্রতীকী ছবি)

দেশদ্রোহিতা আইনে ধৃত বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র! রয়েছে মাওবাদী যোগ

  • শান্তিনিকেতনে নিজের বাড়ি থেকেই গ্রেফতার করা হয় বিশ্বভারতীর প্রাক্তন ছাত্র টিপু সুলতানকে।

দেশদ্রোহিতা আইনে গ্রেফতার করা হল বিশ্বভারতীর প্রাক্তন ছাত্রকে। ধৃতের নাম টিপু সুলতান ওরফে মুস্তফা কামাল। ঝাড়গ্রামে গ্রেফতার করা হয়েছে সুলতানকে। উল্লেখ্য, বিশ্বভারতীর এই প্রাক্তনীকে এর আগেও মাওবাদী সন্দেহে গ্রেফতার করা হয়েছিল। এইবারও সুলতানকে গ্রেফতার করা হল মাওবাদীদের কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকার সন্দেহে। শান্তিনিকেতনে নিজের বাড়ি থেকেই গ্রেফতার করা হল সুলতানকে।

বর্তমানে শান্তিনিকেতন থানার গুরুপল্লি এলাকায় থাকত সুলতান। বুধবার ভোররাতে তাকে নিজের বাড়ি থেকেই গ্রেফতার করা হয়। জানা গিয়েছে, ঝাড়গ্রাম পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। গ্রেফতার করে সুলতানকে প্রাথমিক ভাবে শান্তিনিকেতন থানায় নিয়ে যাওয়া হয়। এরপর বুধবার সন্ধ্যায় তাকে ঝাড়গ্রামে নিয়ে যাওয়া হয়।

জানা গিয়েছে, ২০১৬ সালের এক মামলার প্রেক্ষিতে সুলতানকে গ্রেফতার করা হয়। ইউএপিএ ও অস্ত্র আইনের দুটি ধারা, বিস্ফোরক মজুত ও ব্যবহার সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে সুলতানের বিরুদ্ধে। বৃহস্পতিবার তাঁকে ঝাড়গ্রাম আদালতে তোলা হতে পারে।

উল্লেখ্য, এর আগে ২০১৯ সালে মেদিনীপুরেও মাওবাদী যোগ থাকার সন্দেহে সুলতানকে গ্রেফতার করেছিল পুলিশ। এরপর জামিনে মুক্তি পেয়ে শান্তিনিকেতনে বসবাস করছিল সে। সুলতানের গ্রেফতারির খবর তার বাবা শেখ কামালউদ্দিনকে নোটিশ মারফত জানিয়ে দিয়েছে পুলিশ।

 

বন্ধ করুন