বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ছাত্র আন্দোলনকে ঘিরে সংঘাত চরমে, হাইকোর্টে রিট পিটিশন বিশ্বভারতীর
ছাত্র আন্দোলন অব্যাহত বিশ্বভারতীতে। (ফাইল ছবি)
ছাত্র আন্দোলন অব্যাহত বিশ্বভারতীতে। (ফাইল ছবি)

ছাত্র আন্দোলনকে ঘিরে সংঘাত চরমে, হাইকোর্টে রিট পিটিশন বিশ্বভারতীর

  • কার্যত রাজ্য সরকার, পুলিশ, প্রশাসনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে রিট পিটিশন দাখিল করেছে বিশ্বভারতী।

ছাত্র আন্দোলন নিয়ে এবার সংঘাত চরমে। এবার হাইকোর্টের দ্বারস্থ হল বিশ্বভারতী। কার্যত রাজ্য সরকার, পুলিশ, প্রশাসনের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে  রিট পিটিশন দাখিল করেছে বিশ্বভারতী। বিশ্বভারতীর সম্পদ নষ্ট করা হয়েছে সহ নানা ইস্যুতে এই রিট পিটিশন দাখিল করা হয়েছে। সম্ভবত বৃহস্পতিবারই এই মামলা উঠতে পারে হাইকোর্টে।

৩৮ পাতার এই রিট পিটিশনে পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ তোলা হয়েছে। ডেকেও পুলিশের কাছ থেকে সহায়তা পাওয়া যায়নি বলে জানিয়েছে বিশ্বভারতী কর্তৃপক্ষ। পাশাপাশি বিশ্ববিদ্য়ালয়ের একাংশের গেটে তালা ঝোলানো, উপাচার্যের বাসভবনের গেট টপকানোর চেষ্টা করেছে বিক্ষোভকারীদের একাংশ এই অভিযোগও তোলা হয়েছে। এর সঙ্গেই উপাচার্যের বাসভবনে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে না বলেও অভিযোগ তোলা হয়েছে।

এদিকে সূত্রের খবর তিনজন ছাত্রকে বহিষ্কারের প্রতিবাদে উপাচার্যের বাসভবনের সামনে লাগাতার আন্দোলন চলছে। তৃণমূল ছাত্র পরিযদও এই আন্দোলনকে সমর্থন জানাতে পারে বলে খবর। সব মিলিয়ে আরও জোরদার হতে পারে আন্দোলন। এসবের মধ্যেই উপাচার্যের বাসভবনে খাবার না পৌঁছে দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে নতুন করে শোরগোল পড়েছে। এদিকে আন্দোলনকারীরা এই অভিযোগ মানতে চায়নি। বুধবার তারা দুধ কলা পৌঁছে দেয় উপাচার্যের বাসভবনের গেটে। সব মিলিয়ে পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছে। সেই পরিস্থিতিতে এবার আদালতের দ্বারস্থ হল বিশ্বভারতী কর্তৃপক্ষ। সেই জল এবার আরও কতদূর গড়ায় সেদিকেই নজর বিভিন্ন মহলের।

 

বন্ধ করুন