বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > পৌষমেলা হচ্ছেই, জানিয়ে দিল বিশ্বভারতী কর্তৃপক্ষ
ফাইল ছবি
ফাইল ছবি

পৌষমেলা হচ্ছেই, জানিয়ে দিল বিশ্বভারতী কর্তৃপক্ষ

  • এদিন ভার্চুয়াল বৈঠকে যোগ দেন বিশ্বভারতীয় সমস্ত আধিকারিক, অধ্যাপক ও কর্মীরা। বৈঠকে পৌরহিত্য করেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী।

পৌষমেলা আয়োজনে কেন্দ্রীয় সরকারের সাহায্য চাইল বিশ্বভারতী কর্তৃপক্ষ। শুক্রবার বিশ্ববিদ্যালয়ে এক উচ্চপর্যায়ের বৈঠকে উদ্ভূত পরিস্থিতির মধ্যেও পৌষমেলা আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সঙ্গে সাম্প্রতিক তাণ্ডবের নিন্দা করে প্রস্তাব গৃহীত হয়েছে এদিনের বৈঠকে।

এদিন ভার্চুয়াল বৈঠকে যোগ দেন বিশ্বভারতীয় সমস্ত আধিকারিক, অধ্যাপক ও কর্মীরা। বৈঠকে পৌরহিত্য করেন উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। সেই বৈঠকেই পৌষমেলা আয়োজনের সিদ্ধান্ত হয়। জানানো হয়েছে, নির্দিষ্ট নির্ঘণ্ট মেনে ৭ পৌষ শুরু হবে পৌষমেলা। পরিবেশ আদালতের নির্দেশ মেনে ঠিক ৪ দিন হবে পৌষমেলা। মেলা আয়োজনের জন্য কেন্দ্রীয় সরকারের সাহায্য চেয়েছে তারা। পরে এক বিজ্ঞপ্তি জারি করে সিদ্ধান্তের কথা জানায় বিশ্বভারতী কর্তৃপক্ষ। 

গত কয়েকদিন ধরেই চলতি বছর পৌষমেলার ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠেছিল। একে করোনা পরিস্থিতি, তার ওপরে চলতি মাসে বিশ্বভারতীতে তৃণমূলি তাণ্ডবে মেলার আয়োজন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। বিশ্বভারতীর তরফে জানানো হয়েছে, মেলার আয়োজনের ওপর কোনও প্রভাব পড়বে না সাম্প্রতিক ঘটনাক্রমের। 

বন্ধ করুন