বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > কর্মসমিতির সিদ্ধান্ত বদলের দায়ে বরখাস্ত হলেন বিশ্বভারতীর প্রথম মহিলা উপাচার্য
সবুজকলি সেন
সবুজকলি সেন

কর্মসমিতির সিদ্ধান্ত বদলের দায়ে বরখাস্ত হলেন বিশ্বভারতীর প্রথম মহিলা উপাচার্য

  • সবুজকলি সেন, সৌগত চট্টোপাধ্যায় ও শমিত রায়কে বরখাস্ত করে চিঠি পাঠায় বিশ্বভারতী কর্তৃপক্ষ। বিশ্বভারতীর প্রথম মহিলা উপাচার্য ছিলেন সবুজকলি সেন। প্রথম প্রাক্তনী হিসাবে বিশ্বভারতীর উপাচার্য হন তিনি।

নামতে নামতে তলানিতে গিয়েছে Ranking. এরই মধ্যে প্রাক্তন ভারপ্রাপ্ত উপাচার্য-সহ ২ আধিকারিককে সাসপেন্ড করল বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। তাঁদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের কর্মসমিতির গৃহীত সিদ্ধান্ত বদলে দেওয়ার অভিযোগে তদন্ত চলছিল। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় সাসপেন্ড করা হয়েছে তাঁদের। 

জানা গিয়েছে, বিশ্বভারতীর অস্থায়ী উপাচার্য হিসাবে কর্মসমিতির সিদ্ধান্ত বদলে সবুজকলি সেনের নাম মানবসম্পদ উন্নয়ন মন্ত্রকে পাঠানোর অভিযোগ ওঠে ডেপুটি রেজিস্ট্রার সৌগত চট্টোপাধ্যায় ও ফিনান্স অফিসার শমিত রায়ের বিরুদ্ধে। বিদ্যুৎ চক্রবর্তী বিশ্বভারতীর উপাচার্য হিসাবে নিয়োগের পর এই নিয়ে তদন্ত শুরু হয়। তাতে অভিযোগ সত্য প্রমাণিত হয়েছে। 

এর পরই শুক্রবার সবুজকলি সেন, সৌগত চট্টোপাধ্যায় ও শমিত রায়কে বরখাস্ত করে চিঠি পাঠায় বিশ্বভারতী কর্তৃপক্ষ। বিশ্বভারতীর প্রথম মহিলা উপাচার্য ছিলেন সবুজকলি সেন। প্রথম প্রাক্তনী হিসাবে বিশ্বভারতীর উপাচার্য হন তিনি। তাঁর নিয়োগ নিয়ে এই বিতর্ক নিশ্চই তাঁর কৃতিত্বে কালি ছেটাল। 

সবুজকলিদেবী জানিয়েছেন, চিঠি তিনি পেয়েছেন। আইনজীবীর মাধ্যমে আদালতের দ্বারস্থ হবেন তিনি। 

 

বন্ধ করুন