বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > খুলে যাচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়, বন্ধ থাকছে হস্টেল এবং রবীন্দ্র ভবন
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক)

খুলে যাচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়, বন্ধ থাকছে হস্টেল এবং রবীন্দ্র ভবন

  • ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়েছে।

আগামীকাল, বৃহস্পতিবার খুলে যাচ্ছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয় খোলা নিয়েই সম্প্রতি বিক্ষোভ দেখিয়েছিলেন পড়ুয়ারা। তবে রাজ্য সরকার ঘোষণা করেছে, ৩ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার থেকেই খুলে দেওয়া হবে স্কুল–কলেজ–বিশ্ববিদ্যালয়। সেই নির্দেশ মেনেই খুলছে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়। তাদের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এই কথা জানানো হয়েছে।

নবান্ন থেকে সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, রাজ্যে ৩ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার থেকে সমস্ত স্কুল–কলেজ–বিশ্ববিদ্যালয় খুলে যাচ্ছে। সেই পথ ধরেই বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ও খুলে যাচ্ছে। আজ, বুধবার বিশ্বভারতীর ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়েছে, ৩ ফেব্রুয়ারি থেকেই বিশ্বভারতী ক্যাম্পাস খুলে দেওয়া হচ্ছে।

সূত্রের খবর, সম্প্রতি বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে পড়ুয়ারা বিক্ষোভে ফেটে পড়েন। তখন পুলিশ দিয়ে তাঁদের শান্ত করা হয়। অফলাইন ক্লাসের দাবিতেই বিক্ষোভ করা হয়েছিল। মঙ্গলবার বিশ্বভারতীর উপাচার্য এবং কর্মসচিবের উপস্থিতিতে সমস্ত ভবনের অধ্যক্ষ, বিভাগের প্রধানদের নিয়ে বৈঠক হয়। তাতে বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্বভারতী সূত্রে খবর, আগামীকাল স্নাতক ও স্নাতকোত্তর স্তরের প্রথম সেমিস্টার, পিএইচডি, এম ফিল, ডিপ্লোমা পড়ুয়াদের অফলাইনে ক্লাসের জন্য ক্যাম্পাসে ডাকা হচ্ছে। বিশ্বভারতীর পাঠভবন এবং শিক্ষাসত্রকেও অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত খুলে দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে বিশ্বভারতীর হস্টেল খোলার বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। এখনই খুলছে না বিশ্বভারতীর রবীন্দ্র ভবন।

বন্ধ করুন