বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > রাতভর বৃষ্টিতে পানি থইথই পানিহাটি হাসপাতাল
হ্যাঁ, এটাই পানিহাটি স্টেট জেনারেল হাসপাতাল।
হ্যাঁ, এটাই পানিহাটি স্টেট জেনারেল হাসপাতাল।

রাতভর বৃষ্টিতে পানি থইথই পানিহাটি হাসপাতাল

  • এক নার্স বললেন, ‘এই জমা জলের মধ্যেই রাতে ডিউটি করতে হয়। সাপ – পোকামাকড়ের ভয় থাকলেও উপায় নেই। চাকরি তো করতেই হবে।’ এব্যাপারে পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালের সুপার মুখ খোলেননি।

সরকার আসে সরকার যায়। রাজ্যে বয়ে যায় ‘উন্নয়নের জোয়ার।’ কিন্তু বৃষ্টি হলেই পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালের ভিতরে বান আসা থামে না। মঙ্গলবার রাতভর বৃষ্টিতে বুধবারও একই ছবি হাসপাতালে। জরুরি বিভাগ থেকে বিভিন্ন ওয়ার্ডে থইথই করছে জল। রোগীরা কিছুটা উদ্বিগ্ন হলেও নার্স ও স্বাস্থ্যকর্মীরা নিরুত্তাপ।

বৃষ্টি হলেই পানিহাটি হাসপাতালের ভিতরে নৌকা চলে এমন টিপ্পনি রয়েছে এলাকায়। হাসপাতালের সামনে রাস্তা সম্প্রতি উঁচু হয়েছে। কিন্তু তাতে হাসপাতালের কপাল ফেরেনি। বুধবারও জরুরি বিভাগসহ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডের ভিতরে জল ঢুকে যায়। তার মধ্যেই কাজ চালিয়ে যান চিকিৎসক ও নার্সরা। জলযন্ত্রণাকে যেন ভবিতব্য হিসাবে ধরে নিয়েছেন তাঁরা।

এক নার্স বললেন, ‘এই জমা জলের মধ্যেই রাতে ডিউটি করতে হয়। সাপ – পোকামাকড়ের ভয় থাকলেও উপায় নেই। চাকরি তো করতেই হবে।’ এব্যাপারে পানিহাটি স্টেট জেনারেল হাসপাতালের সুপার মুখ খোলেননি। পানিহাটি পুরসভার তরফে জানানো হয়েছে, জায়গাটি নীচু। তাই টানা বৃষ্টি হলে হাসপাতালের ভিতরে জল জমে যায়। পৌরসভা একাধিক পাম্প চালিয়ে ওই এলাকা থেকে জল বার করার কাজ করছেন। কিন্তু কয়েকঘণ্টা সময় লাগবে।

 

বন্ধ করুন