বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হাওড়া পুরসভা এলাকায় জল সরবরাহ বন্ধ, প্রচণ্ড গরমে কেন এমন সিদ্ধান্ত?‌
পানীয় জল পরিষেবা বন্ধ থাকবে। ছবি : হিন্দুস্তান টাইমস (HT_PRINT)

হাওড়া পুরসভা এলাকায় জল সরবরাহ বন্ধ, প্রচণ্ড গরমে কেন এমন সিদ্ধান্ত?‌

  • এই খবর প্রকাশ্যে আসার পর কপালে ভাঁজ পড়েছে বাসিন্দাদের। একদিকে তীব্র গরম অন্যদিকে জল না পেলে পরিস্থিতি জটিল হয়ে উঠবে বুঝেই সবাই শিউরে উঠছেন। আজ, বৃহস্পতিবার সন্ধ্যে থেকে রাত পর্যন্ত পানীয় জল পরিষেবা বন্ধ থাকবে। ফলে তেষ্টায় কিনতে হবে বাইরে থেকে বোতলের জল।

জল পাবেন না হাওড়া পুরসভা এলাকার বাসিন্দারা। এই খবর প্রকাশ্যে আসার পর কপালে ভাঁজ পড়েছে বাসিন্দাদের। একদিকে তীব্র গরম অন্যদিকে জল না পেলে পরিস্থিতি জটিল হয়ে উঠবে বুঝেই সবাই শিউরে উঠছেন। আজ, বৃহস্পতিবার সন্ধ্যে থেকে রাত পর্যন্ত পানীয় জল পরিষেবা বন্ধ থাকবে। ফলে তেষ্টায় কিনতে হবে বাইরে থেকে বোতলের জল।

কেন এমন পরিস্থিতি তৈরি হল?‌ হাওড়া পুরসভা সূত্রে খবর, পাইপ লাইনে মেরামতির কাজ হবে। তাই বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত হাওড়া পুরসভা এলাকায় পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। শুক্রবার আবার জল জলবরাহ স্বাভাবিক হবে। হাওড়া পুরসভার পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এখানের প্রশাসকমণ্ডলীর ভাইস–চেয়ারম্যান সৈকত চৌধুরী জানান, বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার পর থেকে রাত ৯টা পর্যন্ত হাওড়া পুর এলাকায় পানীয় জল সরবরাহ বন্ধ থাকবে। পাইপ লাইনে ফাটল দেখা দিয়েছে। তাই ফাটল মেরামতির জন্যই পানীয় জল সরবরাহ বন্ধ রাখা হচ্ছে।

কোন পাইপলাইনে ফাটল দেখা দিল? জানা গিয়েছে, বেলগাছিয়ার ভাগাড় এলাকায় পানীয় জল সরবরাহকারী পাইপ লাইনে ফাটল দেখা দিয়েছে। সুতরাং সেখান থেকে পানীয় জল নষ্ট হচ্ছে। হাওড়া পুরসভার ইঞ্জিনিয়ার, অফিসাররা ঘটনাস্থল পরিদর্শনে যান। দ্রুত পানীয় জল সরবরাহকারী পাইপ লাইনের ফাটল মেরামত করার নির্দেশ দেন তাঁরা।

ঠিক কী বলেছেন পুরসভার ভাইস–চেয়ারম্যান?‌ এই বিষয়ে ভাইস–চেয়ারম্যান সৈকত চৌধুরী সংবাদমাধ্যমে বলেন, ‘‌এই প্রচণ্ড গরমে যাতে জল নিয়ে বাসিন্দাদের সমস্যা না হয় তাই দ্রুত পাইপ লাইনের ফাটল মেরামতির কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। ৩ জুন, শুক্রবার সকাল থেকেই পুরসভা এলাকায় জল সরবরাহ স্বাভাবিক হয়ে যাবে।’‌

বন্ধ করুন