বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Assembly By-Election TMC Candidates List: বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে

WB Assembly By-Election TMC Candidates List: বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের, বড় চমক মতুয়া গড়ে

বিধানসভা উপনির্বাচনে প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের (Sudipta Banerjee)

মানিকতলা কেন্দ্রে প্রত্যাশা মতোই প্রার্থী করা হয়েছে প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডেকে। এছাড়া রায়গঞ্জ, রানাঘাট দক্ষিণ এবং বাগদা বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। 

চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করল তৃণমূল কংগ্রেস। এর মধ্যে মানিকতলা কেন্দ্রে প্রত্যাশা মতোই প্রার্থী করা হয়েছে প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডেকে। রায়গঞ্জে প্রার্থী হচ্ছেন এই বিধানসভা কেন্দ্রেরই প্রাক্তন বিধায়ক কৃষ্ণ কল্যাণী। রানাঘাট দক্ষিণ কেন্দ্রে প্রার্থী হচ্ছেন প্রাক্তন বিধায়ক মুকুটমণি অধিকারী। আর বাগদা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন দলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের কন্যা মধুপর্ণা ঠাকুর। উল্লেখ্য, বাগদা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক বিশ্বজিৎ দাস এর আগে বিজেপির টিকিটে জিতে তৃণমূলের যোগ দিয়েছিলেন। পরে বনগাঁ লোকসভা কেন্দ্রে তাঁকে প্রার্থী করেছিল তৃণমূল। তার আগে তিনি বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। তবে তিনি হেরে যান। (আরও পড়ুন: আর ৪% নয়, এবারে বাংলার সরকারি কর্মীদের ডিএ বাড়ল ১০ শতাংশ, জারি নয়া বিজ্ঞপ্তি)

আরও পড়ুন: সরকারি কর্মীদের জন্য বড় খবর, GPF-এ সুদের হার নিয়ে করা হল নয়া ঘোষণা

এদিকে সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রানাঘাট এবং রায়গঞ্জ কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন দল বদল করা কৃষ্ণ কল্যাণী এবং মুকুটমণি অধিকারী। দল বদল করে তৃণমূলের টিকিটে লোকসভা ভোটে লড়াই করবেন বলে নির্বাচনের আগেই বিধানসভা থেকে পদত্যাগ করেছিলেন তাঁরা। এই দুই নেতাই লোকসভা ভোটে হেরেছেন। তবে তাঁদের বিধানসভা উপনির্বাচনে ফের প্রার্থী করেছে তৃণমূল। তবে মতুয়া গড় বাগদায় সেই পথে হাঁটেনি দল। বরং ঠাকুর পরিবারের পরবর্তী প্রজন্মকে টিকিট দিয়ে নয়া চমক দিল ঘাসফুল শিবির। বনগাঁর সাংসদ শান্তনুর জ্যেঠতুতো বোন মধুপর্ণা। এই আবহে ঠাকুরবাড়ির আরও এক সদস্য এবার রাজনীতির ময়দানে নামছেন।

আরও পড়ুন: এবার ১০ দিন ধরে চলবে কাজ, বাতিল ১৬৬ লোকাল, ৬৪ এক্সপ্রেস ট্রেন, কবে থেকে দুর্ভোগ?

এদিকে মানিতলা কেন্দ্র থেকে সাধন কন্যা শ্রেয়া টিকিট পাওয়ার বিষয়ে আশাবাদী ছিলেন বলে মত অনেক রাজনৈতিক বিশ্লেষক। তবে কয়েকদিন আগেই স্পষ্ট হয়ে যায়, মেয়ে নয়, মাকে টিকিট দেবে দল। এই আবহে সুপ্তিকেই প্রার্থী করেছে তৃণমূল। এদিকে শ্রেয়া পান্ডেকে টিকিট না দিয়ে মা সুপ্তিকে টিকিট দেওয়াকে কেন্দ্র করে নানা চর্চা হচ্ছে মানিকতলায়। এমনকী শ্রেয়াকে ভোটের কাজ থেকে দূূরে রাখার কথা বলা হয়েছে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: কলকাতার নর্থ-সাউথ মেট্রো লাইনে আসছে বদল, বিবৃতি জারি করে জানাল কর্তৃপক্ষ

উল্লেখ্য, আগামী ১০ জুলাই এই চার কেন্দ্রে ভোট হবে। এদিকে বিধায়ক পদে থেকে লোকসভা নির্বাচনে লড়াই করে জুন মালিয়া, পার্থ ভৌমিক, হাজি নুরুল ইসলাম, অরূপ চক্রবর্তীরা জিতে গিয়েছেন তৃণমূলর হয়ে। বিজেপির হয়ে আবার জিতেছেন মনোজ টিগ্গা। লোকসভা সদস্য হিসেবে শপথ নেওয়ার আগে একে একে তাঁরা পদত্যাগ করবেন বিধানসভা থেকে। তবে এই আসনগুলির উপনির্বাচন কবে হবে তা এখনও জানা যায়নি।

বাংলার মুখ খবর

Latest News

গুরু পূর্ণিমায় শুভ ৩ যোগ! চাকরির অফার থেকে মান-সম্মান মিলবে কাদের? লাকি ৩ রাশি ‘আগলে রাখব..’, শোভনের বেলুড়ের বাড়িতেই ঘরোয়া বউভাত, বরকে কী কথা দিলেন সোহিনী? হাওয়াই চটির দাম ১ লক্ষ টাকা? সুদূর আরব দেশের কাণ্ডে হেসে খুন নেটপাড়া হিন্দু মহিলাদের সঙ্গে মুসলিম যুবকদের গণবিবাহ, উদ্যোগী মৌলবী, শোরগোল যোগী রাজ্যে 'আপনার বাড়ির পাশে রাস্তা বেহাল সেটা আম্বানির দোষ নয়', ট্রোলারদের জবাব অন্তরার অমরনাথ যাত্রার জন্য বালতাল বেস ক্যাম্পে পৌঁছলেন কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজু! কোহলিকে স্লেজ করতে মানা করলে খুব রাগ হত, অকপট প্রাক্তন অজি অধিনায়ক ভিন রাজ্যে আলু পাঠানো বন্ধের নির্দেশ দিল নবান্ন, সবজির দাম নিয়ন্ত্রণে রাখতে বৈঠক পুরসভার ওয়েবসাইটে মজাদার ‘হিংলিশ’! কুকুর পাগল হওয়ার কথা দেখে হাসছে নেটদুনিয়া নতুন অবতারে ফিরছেন প্রবীর-পোদ্দার জুটি! সৃজিত নন, প্রসেনজিৎ-অনির্বাণকে মেলাল কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.