বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB By-Election BJP Candidate List: বাংলার ৪ বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা বিজেপির, আছে কোনও চমক?

WB By-Election BJP Candidate List: বাংলার ৪ বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা বিজেপির, আছে কোনও চমক?

বাংলার ৪ বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা বিজেপির

এর আগে গতকালই উপনির্বাচনের জন্য এই ৪ বিধানসভার জন্য আসন ভিত্তিক ইনচার্জ নিয়োগ করেছিলেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রায়গঞ্জের জন্য বিধায়ক নিখিলরঞ্জন দে’‌কে ইনচার্জ করা হয়েছে। রানাঘাটে প্রবাল রাহা, বাগদায় কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় এবং অনল বিশ্বাস, মানিকতলায় দীপাঞ্জন কুমার গুহকে ইনচার্জ করা হয়েছে।

তৃণমূল আগেই ঘোষণা করেছিল। আর আজ, সোমবার বাংলার চার বিধানসভা উপরনির্বাচনের প্রার্থীর নাম ঘোষণা করল বিজেপি। তা থেকে জানা গিয়েছে, কলকাতার মানিকতলায় পদ্ম প্রতীকে লড়বেন এআইএফএফ সভাপতি তথা প্রাক্তন ফুটবলার কল্যাণ চৌবে। এর আগে তাঁর করা মামলার জেরেই মানিকতলার উপনির্বাচন আইনি জটিলতায় থমকে ছিল। এদিকে উত্তর ২৪ পরগনার বাগদায় বিজেপির হয়ে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বিনয় বিশ্বাস। রানাঘাট দক্ষিণ আসনে বিজেপির তরফ থেকে প্রার্থী করা হয়েছে মনোজকুমার বিশ্বাসকে। উত্তরবঙ্গের রায়গঞ্জে বিজেপি প্রার্থী করেছে মানসকুমার ঘোষকে। এর আগে বিজেপির কোর কমিটির বৈঠকের পর মোট ১২টি নাম নয়াদিল্লিতে পাঠানো হয়েছিল। তাঁদের মধ্যে থেকেই এই চারজনেকর নাম বেছে নেওয়া হয়েছে। আগামী ১০ জুলাই এই চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। (আরও পড়ুন: ৯% ডিএ বাড়িয়ে করা হল ২৩৯ শতাংশ, রাজ্য সরকারি কর্মীদের দেওয়া হবে বকেয়াও)

আরও পড়ুন: সরকারি কর্মীদের মাথায় হাত মুখ্যমন্ত্রীর বড় ঘোষণায়, এবার পকেট থেকে খসবে টাকা

এর আগে গতকালই উপনির্বাচনের জন্য এই ৪ বিধানসভার জন্য আসন ভিত্তিক ইনচার্জ নিয়োগ করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। চারটি বিধানসভার উপনির্বাচনে পাঁচজন ইনচার্জ নিয়োগ করা হয়েছে। তার মধ্যে একজন আবার বিজেপি বিধায়ক। রায়গঞ্জ বিধানসভার জন্য বিধায়ক নিখিলরঞ্জন দে’‌কে ইনচার্জ নিয়োগ করা হয়েছে। রানাঘাটের জন্য প্রবাল রাহাকে ইনচার্জ করা হয়েছে। তবে বাগদার জন্য দু’‌জন কার্যকর্তা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় এবং অনল বিশ্বাসকে ইনচার্জ করা হয়েছে। মানিকতলা বিধানসভার জন্য বিজেপির রাজ্য সম্পাদক দীপাঞ্জন কুমার গুহকে নিযুক্ত করা হয়েছে ইনচার্জ হিসাবে। (আরও পড়ুন: কী কারণে দুর্ঘটনার কবলে পড়ল শিয়ালদাগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস? মুখ খুলল রেল)

আরও পড়ুন: শীঘ্রই গুরুত্বপূর্ণ বৈঠকে নির্মলা, কবে পেশ হতে পারে ‘ঐতিহাসিক’ পূর্ণাঙ্গ বাজেট?

আরও পড়ুন: নিট প্রশ্ন ফাঁস কাণ্ডে উদ্ধার ৬টি চেক, পরীক্ষার্থী পিছু কত করে 'চার্জ' করা হয়?

এর আগে গত ১৪ জুন চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ করেছিল। এর মধ্যে মানিকতলা কেন্দ্রে প্রত্যাশা মতোই প্রার্থী করা হয়েছে প্রয়াত সাধন পাণ্ডের স্ত্রী সুপ্তি পাণ্ডেকে। রায়গঞ্জে প্রার্থী হচ্ছেন এই বিধানসভা কেন্দ্রেরই প্রাক্তন বিধায়ক কৃষ্ণ কল্যাণী। রানাঘাট দক্ষিণ কেন্দ্রে প্রার্থী হচ্ছেন প্রাক্তন বিধায়ক মুকুটমণি অধিকারী। আর বাগদা কেন্দ্রে প্রার্থী হচ্ছেন দলের রাজ্যসভার সাংসদ মমতাবালা ঠাকুরের কন্যা মধুপর্ণা ঠাকুর। উল্লেখ্য, বাগদা কেন্দ্রের প্রাক্তন বিধায়ক বিশ্বজিৎ দাস এর আগে বিজেপির টিকিটে জিতে তৃণমূলের যোগ দিয়েছিলেন। পরে বনগাঁ লোকসভা কেন্দ্রে তাঁকে প্রার্থী করেছিল তৃণমূল। তার আগে তিনি বিধায়ক পদ থেকে পদত্যাগ করেন। তবে তিনি হেরে যান।

আরও পড়ুন: ২০২৪ UPSC সিভিল সার্ভিস প্রিলিমস পরীক্ষার প্রশ্ন কেমন হল? কত হতে পারে কাট-অফ?

এদিকে সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রানাঘাট এবং রায়গঞ্জ কেন্দ্রে প্রার্থী হয়েছিলেন দল বদল করা কৃষ্ণ কল্যাণী এবং মুকুটমণি অধিকারী। দল বদল করে তৃণমূলের টিকিটে লোকসভা ভোটে লড়াই করবেন বলে নির্বাচনের আগেই বিধানসভা থেকে পদত্যাগ করেছিলেন তাঁরা। এই দুই নেতাই লোকসভা ভোটে হেরেছেন। তবে তাঁদের বিধানসভা উপনির্বাচনে ফের প্রার্থী করেছে তৃণমূল। তবে মতুয়া গড় বাগদায় সেই পথে হাঁটেনি দল। বরং ঠাকুর পরিবারের পরবর্তী প্রজন্মকে টিকিট দিয়ে নয়া চমক দিল ঘাসফুল শিবির। বনগাঁর সাংসদ শান্তনুর জ্যেঠতুতো বোন মধুপর্ণা। এই আবহে ঠাকুরবাড়ির আরও এক সদস্য এবার রাজনীতির ময়দানে নামছেন।

বাংলার মুখ খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.