বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Govt Jobs 2022: ৬,৮৬১ নয়া পদ তৈরি রাজ্যের, চাকরি পাবেন ওয়েটিং লিস্টে থাকা শিক্ষক ও অশিক্ষক প্রার্থীরা
WB Govt Jobs 2022: সবমিলিয়ে ৬,৮৬১ টি নয়া পদ তৈরির প্রস্তাবে ছাড়পত্র দিয়েছে রাজ্যের মন্ত্রিসভা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

WB Govt Jobs 2022: ৬,৮৬১ নয়া পদ তৈরি রাজ্যের, চাকরি পাবেন ওয়েটিং লিস্টে থাকা শিক্ষক ও অশিক্ষক প্রার্থীরা

  • WB Govt Jobs 2022: সবমিলিয়ে ৬,৮৬১ টি নয়া পদ তৈরির প্রস্তাবে ছাড়পত্র দিয়েছে রাজ্যের মন্ত্রিসভা। কোন ক্ষেত্রে কতগুলি শূন্যপদ তৈরি করা হয়েছে, তাও বিজ্ঞপ্তিতে বিস্তারিত পাবে জানানো হয়েছে। দেখে নিন, কোন ক্ষেত্রে কতগুলি নয়া পদ তৈরি করা হয়েছে।

স্কুল সার্ভিস কমিশনের (এসএসসি) নিয়োগ দুর্নীতি মামলায় কার্যত প্রতিদিন মুখ পুড়ছে। সেই পরিস্থিতিতে স্কুলে ৬,৮৬১ টি নয়া পদ তৈরির বিজ্ঞপ্তি জারি করল রাজ্য সরকার। কমিশনের প্যানেলে যে প্রার্থীরা ওয়েটিং লিস্টে (শিক্ষক এবং অশিক্ষক পদে নিয়োগ) আছেন, তাঁদের নিয়োগের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাজ্য স্কুল দফতরের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়েছে, কমিশনের মাধ্যমে শিক্ষক ও অশিক্ষক নিয়োগের জন্য অতিরিক্ত পদ তৈরি হয়েছে। সবমিলিয়ে ৬,৮৬১ টি নয়া পদ তৈরির প্রস্তাবে ছাড়পত্র দিয়েছে রাজ্যের মন্ত্রিসভা। কোন ক্ষেত্রে কতগুলি শূন্যপদ তৈরি করা হয়েছে, তাও বিজ্ঞপ্তিতে বিস্তারিতভাবে জানানো হয়েছে।

আরও পড়ুন: WB Teacher's Recruitment 2022: আবারও বাংলায় হতে চলেছে শিক্ষক নিয়োগ, কবে প্রকাশিত হবে বিজ্ঞপ্তি? জানাল SSC

কোন ক্ষেত্রে কতগুলি শূন্যপদ তৈরি করা হয়েছে?

১) নবম-দশম শ্রেণির সহকারী শিক্ষক: ১,৯৩২ টি নয়া পদ তৈরি করা হয়েছে।

২) একাদশ-দ্বাদশ শ্রেণির সহকারী শিক্ষক: ২৪৭ টি নয়া পদ তৈরি করা হয়েছে।

৩) স্কুলে গ্রুপ 'সি' কর্মী: ১,১০২ টি নয়া পদ তৈরি করা হয়েছে।

৪) স্কুলে গ্রুপ 'ডি' কর্মী: ১,৯৮০ টি নয়া পদ তৈরি করা হয়েছে।

৫) কর্মশিক্ষা এবং শারীরশিক্ষার সহকারী শিক্ষক: মোট ১,৬০০ টি নতুন পদ তৈরি করা হয়েছে। ৭৫০ টি পদ তৈরি করা হয়েছে কর্মশিক্ষার জন্য। শারীরশিক্ষার ক্ষেত্রে ৮৫০ টি নয়া পদ তৈরির প্রস্তাবে সায় দিয়েছে রাজ্য মন্ত্রিসভা।

বৃহস্পতিবারের বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেই অতিরিক্ত পদ পূরণ করবে কমিশন। সেইসঙ্গে নিয়োগ দুর্নীতিতে থাকার মধ্যে কড়া ভাষায় বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কলকাতা হাইকোর্টে যে মামলা চলছে, তার রায়ের ভিত্তিতে যাবতীয় নিয়ম মেনে ওয়েটিং লিস্টে থাকা প্রার্থীদের নিয়োগপত্র পাঠাতে হবে।

বন্ধ করুন