বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Police Jobs: পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে প্রচুর নিয়োগ, সিলমোহর মমতার মন্ত্রিসভার

WB Police Jobs: পশ্চিমবঙ্গ পুলিশে কনস্টেবল পদে প্রচুর নিয়োগ, সিলমোহর মমতার মন্ত্রিসভার

পুলিশে নিয়োগে ছাড়পত্র দিল পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রিসভা। (ছবিটি প্রতীকী, সৌজন্যে Kolkata Police)

WB Police Jobs: পুলিশে নিয়োগে ছাড়পত্র দিল পশ্চিমবঙ্গ সরকারের মন্ত্রিসভা। রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগে পুরুষ এবং মহিলা মিলিয়ে মোট ৬০০ জনকে নিয়োগ করার ক্ষেত্রে সিলমোহর দিয়েছে রাজ্য সরকার।

পশ্চিমবঙ্গ পুলিশে ৬০০ জন কনস্টেবল নিয়োগ করা হবে। এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠকে তিনি জানান, ৬০০ জনকে নিয়োগের প্রস্তাবে সবুজ সংকেত দিয়েছে রাজ্য মন্ত্রিসভা।

মহিলা কনস্টেবল পদে ২,০০০-র বেশি পদে নিয়োগ?

একটি মহলের দাবি, পশ্চিমবঙ্গে পুলিশে কয়েক হাজার পরে নিয়োগের ছাড়পত্র দেওয়া হয়েছে। মহিলা কনস্টেবল পদে ২,০২০ জন (রাজ্য পুলিশের উইনার্স স্কোয়াড) এবং গোয়েন্দা বিভাগে ৬০০ জনকে (পুরুষ এবং মহিলা মিলিয়ে) নিয়োগ করা হবে। স্পেশাল হোমগার্ড পদে ১০৫ জন নিয়োগে সবুজ সংকেত দেওয়া হয়েছে। ওই মহলের দাবি অনুযায়ী, কোন কোন পদে নিয়োগ করা হবে, তা দেখে নিন - 

১) ইতিমধ্যে পশ্চিমবঙ্গ পুলিশে মহিলা কনস্টেবল মোট পদে মোট ২,০২০ জনকে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আজ সেই প্রস্তাব রাজ্য মন্ত্রিসভার সবুজ সংকেত পেয়ে গিয়েছে। শুধু 'উইনার্স স্কোয়াডেই' (কলকাতা পুলিশের ধাঁচে বিশেষ টহলদারি মহিলা বাহিনী) ১,৪৫০ জনকে নিয়োগের ছাড়পত্র দেওয়া হয়েছে।

আরও পড়ুন: Indian Army Jobs 2022 : স্নাতকের নম্বর ও ইন্টারভিউ দিয়ে সেনাবাহিনীতে চাকরি!

২) রাজ্য পুলিশের গোয়েন্দা বিভাগে পুরুষ এবং মহিলা মিলিয়ে মোট ৬০০ জনকে নিয়োগ করার ক্ষেত্রে সিলমোহর দিয়েছে রাজ্য সরকার।

৩) ১০৫ জনকে জঙ্গলমহলে স্পেশাল হোমগার্ড পদে নিয়োগ করা হবে। ৪৮ জন প্রাক্তন মাওবাদীকে নিয়োগ করা হবে।

তবে নবান্নের সাংবাদিক বৈঠক থেকে সেই পদে নিয়োগের ক্ষেত্রে সরকারিভাবে কিছু ঘোষণা করেননি মুখ্যমন্ত্রী। তিনি শুধুমাত্র জানিয়েছেন যে কনস্টেবল পদে ৬০০ জনকে নিয়োগ করা হবে। 

বন্ধ করুন