বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WB Primary teacher online counselling: কীভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিংয়ের পোর্টালে আবেদন করবেন? দেখে নিন
নির্ধারিত সময়ের আগেই চালু হয়ে গেল প্রাথমিকে শিক্ষক কাউন্সেলিংয়ের পোর্টাল। (ছবিটি প্রতীকী)
নির্ধারিত সময়ের আগেই চালু হয়ে গেল প্রাথমিকে শিক্ষক কাউন্সেলিংয়ের পোর্টাল। (ছবিটি প্রতীকী)

WB Primary teacher online counselling: কীভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগের কাউন্সেলিংয়ের পোর্টালে আবেদন করবেন? দেখে নিন

  • দেখে নিন প্রক্রিয়া।

নির্ধারিত সময়ের আগেই চালু হয়ে গেল প্রাথমিকে শিক্ষক কাউন্সেলিংয়ের পোর্টাল। প্রার্থীরা prim-tet.in -তে গিয়ে অনলাইন কাউন্সেলিংয়ের জন্য আবেদন করা যাবে। যে প্রক্রিয়া আগামী ১৯ জুলাই পর্যন্ত চলবে। 

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, মেধাতালিকায় নাম থাকা সত্ত্বেও নিজেদের জেলায় শূন্যপদের সঙ্গে মিল না থাকায় কয়েকজন প্রার্থীর প্যানেলভুক্ত হননি। সেই প্রার্থীরা ১৯ জুলাই পর্যন্ত অনলাইন কাউন্সেলিংয়ের জন্য আবেদন করতে পারবেন। পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য হয়েছে, সেই প্রক্রিয়া শেষ হওয়ার পর নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

কীভাবে করবেন?

১) prim-tet.in-তে যান। সেখানে রোল নম্বর এবং জন্মতারিখ দিয়ে ‘Validate’ করুন।

২) 'Next' ক্লিক করুন। যদি আপনার দেওয়া তথ্য সঠিক হয়, তাহলে স্ক্রিনে কিছু তথ্য দেখাবে। যেমন - প্রার্থীর নাম, বাবার নাম, মোবাইল নম্বর, লেখার জন্য মোবাইল নম্বর।

৩) সেই তথ্য ভালোভাবে দেখে দিন। যদি এখন যে ফোন নম্বর দিয়েছেন, সেই নম্বরের সঙ্গে পর্ষদের ডেটাবেসে থাকা মোবাইল নম্বর মিলে যায়, তাহলে ‘Send OTP’ অ্যাক্টিভেট হবে। নাহলে সেটা অ্যাক্টিভেট হবে না।

৪) ‘Send OTP'-তে ক্লিক করুন। আপনার রেজিস্টার্ড ফোন নম্বরে OTP আসবে।

৫) সেই OTP লিখুন। ‘Validate OTP' করুন।

৬) তারপর প্রার্থীদের, রোল নম্বর, বাবার নাম, জন্মতারিখ, মোবাইল নম্বর, ইমেল আইডির মতো তথ্য দেখাবে। তাছাড়াও জেলার নাম, শূন্যপদ, অগ্রাধিকারর দেখানো হবে। সেই অগ্রাধিকার (Preference) ড্রপডাউন বক্স থেকে বেছে নিতে হবে।

৭) তারপর ‘Submit’ করুন। ‘Submit’ করার পর প্রার্থীর রেজিস্টার্ড ফোন নম্বরে এসএমএস আসবে। সেইসঙ্গে একটি পিডিএফ আপনার রেজিস্টার্ড মেল আইডিতে পাঠানো হবে।

৮) সেই পিডিএফ ডাউনলোড করে ভবিষ্যতের ব্যবহারের জন্য রেখে নিন।

বন্ধ করুন