বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WBBPE Counselling: নিয়োগের বিজ্ঞপ্তি জারি, জেলাস্তরে শূন্যপদের ভিত্তিতে হবে প্রাথমিকের কাউন্সেলিং
প্রাথমিক TET-র কাউন্সেলিংয়ের নির্ঘণ্ট ঘোষণা, পুজোর আগে নিয়োগ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
প্রাথমিক TET-র কাউন্সেলিংয়ের নির্ঘণ্ট ঘোষণা, পুজোর আগে নিয়োগ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

WBBPE Counselling: নিয়োগের বিজ্ঞপ্তি জারি, জেলাস্তরে শূন্যপদের ভিত্তিতে হবে প্রাথমিকের কাউন্সেলিং

  • ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশনের তরফে জানানো হয়, জেলাস্তরে শূন্যপদের ভিত্তিতে এই কাউন্সেলিং হবে।

ওয়েস্ট বেঙ্গল বোর্ড অফ প্রাইমারি এডুকেশনের তরফে জারি করা হল প্রাথমিকে নিয়োগের জন্যে হতে চলা কাউন্সেলিংয়ের বিজ্ঞপ্তি। বোর্ডের তরফে জানানো হয়, জেলাস্তরে শূন্যপদের ভিত্তিতে এই কাউন্সেলিং হবে। মেধা তালিকায় যেসব প্রার্থীর নাম রয়েছে, সেসব অবশিষ্ট চাকরিপ্রার্থীদের থেকে এই শূন্যপদের জন্যে শিক্ষক নিয়োগ করা হবে।

চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি মেধাতালিকা প্রকাশ করে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা বোর্ড। কলকাতা হাইকোর্টের নির্দেশিকা মেনে ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি স্কুল টিচারস রিক্রুটমেন্ট রুলস-২০১৬ অনুযায়ী প্রকাশ করা হয়েছিল এই তালিকা। জেলায় জেলায় যেমন শূন্যপদ রয়েছে, তার উপর ভিত্ত করেই এই মেধাতালিকা তৈরি করা হয়েছিল। সেই মেধাতালিকায় থাকা চাকরিপ্রার্থীদের অনেককেই এখনও নিয়োগ করা হয়েছে সংশ্লিষ্ট জেলা কর্তৃপক্ষের তরফে। তালিকায় আর যাঁদের নাম রয়েছে, তাঁদের অনলাইন কাউন্সেলিং হবে ১২ জুলাই থেকে। চলবে ১৯ জুলাই পর্যন্ত। পোর্টাল লাইভ হবে ১২ জুলাই।

এদিকে প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া শুরু হতে চললেও উচ্চপ্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া নিয়ে ফের জটিলতা দেখা দিয়েছে। গত ২১ জুন রাজ্যের তরফে ইন্টারভিউয়ের তালিকা প্রকাশ করা হলে তা নিয়ম বহির্ভূত বলে অভিযোগ করে আদালতের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা। উচ্চ প্রাথমিকের মোট ১৪ হাজার ৩৩৯ শিক্ষক শূন্যপদের জন্যে প্রকাশ করা হয়েছিল ইন্টারভিউয়ের তালিকা। তবে সেই নিয়োগ প্রক্রিয়া ফের আটকে গিয়েছে। বর্তমানে নিয়োগ প্রক্রিয়ার উপর অন্তর্বর্তীকালীন স্থগিতাদেশ জারি করা হয়েছে হাইকোর্টের বিচারপতি অভিজিত্‍ গঙ্গোপাধ্যায়ের বেঞ্চের দ্বারা।

বন্ধ করুন