বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WBBSE Class 10th Scrutiny Results 2022: পালটে যেতে পারে মাধ্যমিকের নম্বর, কীভাবে রিভিউয়ের রেজাল্ট দেখবেন? দেখে নিন উপায়
WBBSE Class 10th Scrutiny Results 2022: মাধ্যমিকে প্রাপ্ত নম্বর বেড়েছে? জানা যাবে আজই। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)

WBBSE Class 10th Scrutiny Results 2022: পালটে যেতে পারে মাধ্যমিকের নম্বর, কীভাবে রিভিউয়ের রেজাল্ট দেখবেন? দেখে নিন উপায়

  • WBBSE Class 10th Scrutiny Results 2022: মাধ্যমিকে প্রাপ্ত নম্বর বেড়েছে? জানা যাবে আজই। মাধ্যমিকের রিভিউ এবং স্ক্রুটিনির রেজাল্ট প্রকাশিত হচ্ছে আজ। তিনটি ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখতে পারবেন পড়ুয়ারা। তবে পর্ষদের ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাবে না।

আজ প্রকাশিত হচ্ছে মাধ্যমিকের রিভিউ এবং স্ক্রুটিনির রেজাল্ট। মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, আজ (২৬ জুলাই) দুপুর তিনটে থেকে অনলাইনে ফলাফল দেখা যাবে। তিনটি ওয়েবসাইট থেকে রেজাল্ট দেখতে পারবেন পড়ুয়ারা। তবে পর্ষদের ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাবে না।

মধ্যশিক্ষা পর্ষদের তরফে কী জানানো হয়েছে?

গত ১৭ জুন পর্যন্ত রিভিউ এবং স্ক্রুটিনির আবেদন গ্রহণ করা হয়েছিল। আবেদন-পর্ব শেষ হওয়ার ছয় সপ্তাহের মধ্যেই রিভিউ এবং স্ক্রুটিনির ফলাফল প্রকাশিত হচ্ছে। মাধ্যমিকের থেকে প্রাপ্ত নম্বর বেড়েছে নাকি, তা আজ দুপুর তিনটে থেকে অনলাইনে জানতে পারবে পড়ুয়ারা। তবে আজ মার্কশিট দেওয়া হবে না। আগামিকাল (বুধবার) পর্ষদের নির্দিষ্ট ক্যাম্প অফিস থেকে মার্কশিট বিতরণ করা হবে। যা স্কুলের প্রতিনিধিদের হাতে তুলে দেওয়া হবে বলে জানিয়েছে পর্ষদ।

অনলাইনে কোথা থেকে মাধ্যমিকের রিভিউ এবং স্ক্রুটিনির রেজাল্ট দেখা যাবে (Madhyamik 2022 Review and Scrutiny Results)?

১) www.exametc.com

২) www.indiaresults.com

৩) www.results.shiksha

আরও পড়ুন: Madhyamik 2022 Review Results: রাত পোহালে প্রকাশিত হবে মাধ্যমিকের রিভিউয়ের রেজাল্ট, কীভাবে ও কোথায় দেখবেন?

এবারের মাধ্যমিকের রেজাল্টের ইতিবৃত্ত

গত ৩ জুন মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হয়েছে। ১৭ জুন পর্যন্ত রিভিউ এবং স্ক্রুটিনির আবদন গৃৃহীত হয়েছিল। পরীক্ষায় পাশের হার ৮৬.৬ শতাংশ। পাশের নিরিখে শীর্ষে ছিল পূর্ব মেদিনীপুর (৯৭.৬৩ শতাংশ)। ৬৯৩ নম্বর পেয়ে এবার যুগ্মভাবে প্রথম হয় দু'জন। বাঁকুড়ার রামহরিপুর রামকৃষ্ণ মিশনের অর্ণব ঘড়াই ও বর্ধমান সিএমএস স্কুলের রৌণক মণ্ডল। ৬৯২ নম্বর পেয়ে যুগ্মভাবে দ্বিতীয় হয় মালদার কৌশিকী সরকার ও পশ্চিম মেদিনীপুরের রৌণক মণ্ডল। ৬৯১ নম্বর পেয়ে যুগ্মভাবে তৃতীয় হয় পশ্চিম বর্ধমানের অনন্যা দাশগুপ্ত এবং পূর্ব মেদিনীপুরের দেবশিখা প্রধান।

বন্ধ করুন