বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > WBJEE Answer Key 2021: রাজ্য জয়েন্টের 'কি' প্রকাশ আগামীকাল, কীভাবে দেখবেন উত্তর?
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই
ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই

WBJEE Answer Key 2021: রাজ্য জয়েন্টের 'কি' প্রকাশ আগামীকাল, কীভাবে দেখবেন উত্তর?

  • জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশনের প্রশ্নের 'কি' প্রকাশ হলে তা wbjeeb.nic.in-এ গিয়ে দেখতে পারবেন পরীক্ষার্থীরা।

ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশনের প্রশ্নের 'কি' প্রকাশ হবে ২১ জুলাই। দ্য ওয়েস্ট বেঙ্গল জয়েন্ট এন্ট্রান্স এক্সামিনেশন বোর্ড জানানো হয়েছে এই উত্তরপত্র প্রকাশিত হলে তা wbjeeb.nic.in-এ গিয়ে দেখতে পারবেন পরীক্ষার্থীরা। ওয়েবসাইটের হোম পেজে গিয়ে লগ ইন করে পিডিএফ ফরম্যাটে উত্তরপত্র ডাউনলোড করে নিতে পারবে পরীক্ষার্থীরা।

সরকারি বিজ্ঞপ্তি অনুযায়ী, ওয়েবসাইটে দেওয়া প্রশ্নের 'কি' দেখার পর যদি কোনও উত্তর নিয়ে পরীক্ষার্থীদের আপত্তি বা সন্দেহ থাকে তাহলে তারা তা বৃহস্পতিবার ২২ জুলাইয়ের আগে জানাতে পারে। পাশাপাশি এদিন বোর্ডের তরফে আরও বলা হয়, ওএমআর-এর ছবি এবং প্রার্থীদের উত্তর অগাস্টের প্রথম সপ্তাহে প্রকাশ করা হবে। এনিয়ে ছাত্ররা চ্যালেঞ্জ জানাতে চাইলে দুই দিন সময় পাবে তারা।

প্রসঙ্গত, করোনা আবহে সংক্রমণের ছোঁয়াচ বাঁচাতে বহু পরীক্ষাই বাতিল হয়ে গিয়েছে ৷ বাকি যে পরীক্ষাগুলি হয়েছে, সেগুলিও হয়েছে অনলাইনে। সেদিক দিয়ে দেখতে গেলে করোনা পরিস্থিতির মধ্যে জয়েন্ট এন্ট্রান্সই ছিল প্রথম অফলাইন পরীক্ষা। পরীক্ষার্থীদের সকলকেই পরীক্ষাকেন্দ্রে সশরীরে হাজির হতে হয় এর জন্যে। এবছর মোট পরীক্ষার্থীর সংখ্যা ৯২ হাজার ৬৯৫। পশ্চিমবঙ্গ থেকে পরীক্ষা দেওয়ার কথা ছিল ৬০ হাজার ১০৫ জনের। ভিনরাজ্য থেকে পশ্চিমবঙ্গে পরীক্ষা দিতে আসার কথা ছিল ৩১ হাজার ৫৯৪ জনের।

প্রসঙ্গত, এবছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার নির্ধারিত দিন ছিল ১১ জুলাই। কোভিড পরিস্থিতির জন্য তা পিছিয়ে ১৭ জুলাই করতে হয়। কর্তৃপক্ষের দাবি, অফলাইনে পরীক্ষা হলেও কোভিডবিধির সঙ্গে কোনও আপস করা হয়নি। যাবতীয় স্বাস্থ্যবিধি মেনেই নেওয়া হয় পরীক্ষা।

বন্ধ করুন