বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মনে হচ্ছে তৃণমূলের চক্রান্ত, বাংলা ভাগের কোনও খবর নেই, সাফ কথা সুকান্তর

মনে হচ্ছে তৃণমূলের চক্রান্ত, বাংলা ভাগের কোনও খবর নেই, সাফ কথা সুকান্তর

সুকান্ত মজুমদার, বিজেপির রাজ্য সভাপতি

রাজনৈতিক দলগুলির এই দড়ি টানাটানির জেরে সবথেকে সমস্য়ায় পড়েছেন উত্তরের সাধারণ মানুষ। পৃথক রাজ্য ইস্যুতে গ্রেটার, বিজেপি, তৃণমূল সহ বিভিন্ন রাজনৈতিক দলের এই ধোঁয়াশা অবস্থানকে ঘিরে কার্যত সংশয় বাড়ছে সাধারণ মানুষের মধ্য়ে।

বাংলা ভাগের চক্রান্তের বিষয়টি এবার শাসকদল তৃণমূলের উপর চাপিয়ে দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। এমনকী তিনি যে এব্যাপারে কিছু জানেন না সেকথাও সাফ জানিয়ে দেন সুকান্ত। দার্জিলিঙে বসে সুকান্ত মজুমদার এই প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জানান, এমন কিছু কেন্দ্র জানায়নি। মনে হচ্ছে তৃণমূলের পরিকল্পনা। তাঁর মতে, দক্ষিণবঙ্গে তৃণমূলের অবস্থা ভালো নয়। তাই উত্তরবঙ্গে কেন্দ্রশাসিত অঞ্চলের আবেগ তুলে দক্ষিণবঙ্গকে কাছে টানার পরিকল্পনা বলেই মনে হচ্ছে।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, আসলে পৃথক রাজ্যের প্রস্তাব নিয়ে গ্রেটারের দাবিকে ঘিরে কার্যত ধরি মাছ না ছুঁই জলের মতো অবস্থান নিয়েছে বিজেপি। সরাসরি এনিয়ে হাওয়া তুলতে চাইছে না গেরুয়া শিবির। অন্য়দিকে গ্রেটার ভোটব্যাঙ্ককেও চটাতে চাইছে না বিজেপি। পাশাপাশি পাহাড়ের গোর্খাল্য়ান্ডকে আবেগকেও আঘাত করতে চাইছে না। সেকারণেই পৃথক রাজ্য বা কেন্দ্রশাসিক অঞ্চল তৈরির ইস্যুতে বিজেপি অত্যন্ত সতর্ক হয়ে পা ফেলছে।

এদিকে গত কয়েকদিন ধরে বাংলাভাগের প্রস্তাব নিয়ে নানা চর্চা। সম্প্রতি গ্রেটার কোচবিহার পিপলস অ্য়াসোসিয়েশনের নেতা অনন্ত মহারাজ কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের সঙ্গে দেখা করেছিলেন। তারপর তিনি জানিয়ে দিয়েছিলেন উত্তরবঙ্গকে কেন্দ্রশাসিত অঞ্চল করা শুধু সময়ের অপেক্ষা। এমনকী তিনি এনিয়ে ডেডলাইনও ঠিক করে দেন। তবে কেন্দ্রীয়মন্ত্রী এই প্রসঙ্গ এড়িয়ে গিয়েছিলেন।

এদিকে সুকান্ত মজুমদারের মন্তব্য শুনে এবার কার্যত আকাশ থেকে পড়ছেন একাধিক তৃণমূল নেতা। শিলিগুড়ি মেয়র তথা প্রাক্তন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী গৌতম দেব বলেন, রাজ্যভাগের বিরুদ্ধে কেন্দ্রীয় মন্ত্রী স্পষ্ট করে না বলছেন না। আবার সুকান্ত বলছেন এনিয়ে কেন্দ্র কিছু জানায়নি। বিজেপিতে রাজ্যে কে নেতা কে জানে!

তবে রাজনৈতিক দলগুলির এই দড়ি টানাটানির জেরে সবথেকে সমস্য়ায় পড়েছেন উত্তরের সাধারণ মানুষ। পৃথক রাজ্য ইস্যুতে গ্রেটার, বিজেপি, তৃণমূল সহ বিভিন্ন রাজনৈতিক দলের এই ধোঁয়াশা অবস্থানকে ঘিরে কার্যত সংশয় বাড়ছে সাধারণ মানুষের মধ্য়ে।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

মন্ত্রীকে ধমক! সরানো হল রাজ্য়ের দুই সচিবকে, যাদবপুরের জমি দখলের খবরও দিদির কাছে ভারত কত রানে জিতলে ছিটকে যাবে অজিরা? সেমিতে যেতে কত বল বাকি থাকতে হারা যাবে না? হিন্দুত্ব নিয়ে বিতর্কের আশঙ্কা! দেব প্যাটেলের মাঙ্কি ম্যানের মুক্তিতে বাধা CBFC? Video: 'ইচ্ছামতো সুজিত বোস লোক বাসাচ্ছেন, কম্পিটিশন করে', ফুঁসে উঠলেন মমতা 'আমি একটা রাজ্যের রেভিনিউ পাই... আরও ৫ রাজ্যের…', কী বললেন দিদি? 'লোভ বেড়ে যাচ্ছে, লোভটাকে কমাতে হবে', হাওড়ার জমি দখল নিয়ে রুদ্রমূর্তি মমতার ১৯বলে ৫০ রোহিতের-T20 WC-এর ইতিহাসে অজিদের বিরুদ্ধে এত দ্রুত কেউ অর্ধশতরান করেননি আসতে চলেছে যোগিনী একাদশী, ২ শুভ যোগে এবারের একাদশী, জেনে নিন সঠিক দিনক্ষণ তিথি WBCS, মিসনেলিয়াস-সহ কবে এই ২৯ সরকারি চাকরির পরীক্ষা? কত প্রার্থী? সূচি দিল PSC দিঘা উন্নয়ন পর্ষদে কারও গা টিপছে, কারও পা!অফিসারদের CID ভিজিল্যান্স, কড়া মমতা

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো ভারতের তিন জন স্পিনার না খেলিয়ে,সিরাজকে খেলানোর পরামর্শ সেন্ট লুসিয়ার কিউরেটরদের Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.