বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP এলে পশ্চিমবঙ্গেও আনা হতে পারে লভ জিহাদ বিরোধী আইন, জানালেন বিজেপি নেতা
ফাইল ছবি।
ফাইল ছবি।

BJP এলে পশ্চিমবঙ্গেও আনা হতে পারে লভ জিহাদ বিরোধী আইন, জানালেন বিজেপি নেতা

  • দুর্গাপুরে এক কর্মিসভায় নরোত্তম মিশ্র বলেন, পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এলে লভ জিহাদ বিরোধী আইন আনার প্রস্তাব দেব।

পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এলে আনা হতে পারে লভ জিহাদ বিরোধী আইন। বৃহস্পতিবার দুর্গাপুরে এমনটাই বললেন বিজেপি নেতা তথা মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। বিজেপি নেতার মন্তব্যকে কটাক্ষ করেছে তৃণমূল। 

 এদিন দুর্গাপুরে এক কর্মিসভায় নরোত্তম মিশ্র বলেন, পশ্চিমবঙ্গে বিজেপি ক্ষমতায় এলে লভ জিহাদ বিরোধী আইন আনার প্রস্তাব দেব। পশ্চিমবঙ্গে ৪৮টি বিধানসভা কেন্দ্রের দায়িত্বে রয়েছেন তিনি। 

বিজেপির দাবি, প্রেমের ফাঁদে ফেলে তরুণীদের ধর্মান্তরণের ষড়যন্ত্র এই লভ জিহাদ। যা রুখতে ইতিমধ্যে মধ্যপ্রদেশ, উত্তর প্রদেশ ও উত্তরাখণ্ডের মতো গোবলয়ের রাজ্যে আনা হয়েছে লভ জিহাদ বিরোধী আইন। এই আইনের মূল উদ্দেশ জোর করে ধর্মান্তরণ রোধ। যদিও বিরোধীদের দাবি, মুসলিমদের হেনস্থা করার জন্যই আনা হয়েছে এই আইন। 

বিজেপি নেতার মন্তব্যকে কটাক্ষ করে তৃণমূলের এক মুখপাত্র জানিয়েছেন, ‘পশ্চিমবঙ্গে সাম্প্রদায়িক বিভাজনের চেষ্টা করছে বিজেপি। ভিনরাজ্য থেকে নেতারা এসে এখানে মানুষে মানুষে বিভাদ বাঁধানোর চেষ্টা করছেন।’ সিপিএম নেতা সুজন চক্রবর্তী বলেন, ‘পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার দিবাস্বপ্ন দেখছে বিজেপি। দেশের মানুষও তাদের প্রত্যাখ্যান করবে।’

 

বন্ধ করুন