বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ইঞ্চিতে ইঞ্চিতে... গণবিবাহে হামলার পর সংগঠকদের হেনস্থা নিয়ে পুলিশকে VHP
রবিবারের গণবিবাহে হামলার পর মণ্ডপ ছেড়ে পালাচ্ছেন বরবধূরা
রবিবারের গণবিবাহে হামলার পর মণ্ডপ ছেড়ে পালাচ্ছেন বরবধূরা

ইঞ্চিতে ইঞ্চিতে... গণবিবাহে হামলার পর সংগঠকদের হেনস্থা নিয়ে পুলিশকে VHP

  • অভিযোগের ভিত্তিতে ১ জনকে গ্রেফতারও করেছে পুলিশ । VHP-র প্রশ্ন, ১ জনকে কেন গ্রেফতার করল পুলিশ? পালটা জামিনের আবেদন নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে তারা।

মালদার গাজোলের গণবিবাহ অনুষ্ঠানে হামলার ঘটনায় কড়া প্রতিক্রিয়া জানাল বিশ্ব হিন্দু পরিষদ। গত ২ ফেব্রুয়ারি ওই অনুষ্ঠানে হামলা চালায় ঝাড়খণ্ড দিশম পার্টির সদস্যরা। তাদের অভিযোগ ছিল, আদিবাসীদের হিন্দু ধর্মে দীক্ষিত করে বিয়ে দেওয়া হচ্ছে। যদিও সেই অভিযোগ অস্বীকার করে VHP. তাদের পালটা অভিযোগ, ওই ঘটনায় ঝাড়খণ্ড দিশম পার্টির এক নেতার দায়ের করা অভিযোগকে হাতিয়ার করে সংগঠনের সদস্যদের হেনস্থা করছে পুলিশ। এক সদস্যকে গ্রেফতারও করা হয়েছে।

গত রবিবার ওই ঘটনার পর গণবিবাহ অনুষ্ঠান পণ্ড হয়ে যায়। এর পরই গাজোল থানায় বিশ্ব হিন্দু পরিষদের ১১ জন নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন ঝাড়খণ্ড দিশম পার্টির এক নেতা। সেই অভিযোগের ভিত্তিতে ১ জনকে গ্রেফতারও করেছে পুলিশ । VHP-র প্রশ্ন, ১ জনকে কেন গ্রেফতার করল পুলিশ? পালটা জামিনের আবেদন নিয়ে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে তারা।

ওই ঘটনায় জেলা প্রশাসনকে সরাসরি হুঁশিয়ারি দিয়েছেন, VHP-র পূর্ব ক্ষেত্র সম্পাদক অমিয় সরকার। তিনি বলেন, ‘গরিব মেয়েদের বিয়ে দেওয়া সরকারের কাজ। সেই কাজ আমরা করছিলাম। তাতে কিছু অসামাজিক লোক হামলা চালায়। তার পর আবার আমাদের বিরুদ্ধেই পুলিশে তারা অভিযোগ দায়ের করেছে। পুলিশও তার পর থেকে আমাদের সংগঠকদের হেনস্থা করা শুরু করেছে। এরা যেন ইতিহাস না ভুলে যায়। এখন ক্ষমতায় থেকে দুষ্কৃতীরা পুলিশকে ব্যবহার করছে। কিন্তু চিরকাল পরিস্থিতি এমন থাকবে না। তখন সবার হিসাব হবে।’



বন্ধ করুন